2024-03-29 09:07:02 pm

রাজধানীর যেসব হাসপাতালে হবে করোনার চিকিৎসা

www.focusbd24.com

রাজধানীর যেসব হাসপাতালে হবে করোনার চিকিৎসা

২৭ মার্চ ২০২০, ১৬:৫৪ মিঃ

রাজধানীর যেসব হাসপাতালে হবে করোনার চিকিৎসা
ছবি: সংগৃহীত

বাংলাদেশে প্রতিদিন করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলছে। দেশে শুক্রবার নতুন করে আরও চার জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে বলে জানিয়েছে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। এমন পরিস্থিতিতে রাজধানীতে করোনা ভাইরাসে আক্রান্তদের জন্য চিকিৎসা সেবা দিতে প্রস্তুত রাখা হয়েছে বেশ কিছু হাসপাতাল।

আইইডিসিআর এর তথ্যমতে রাজধানীতে এখন পর্যন্ত দশটি হাসপাতালে কোভিড-১৯ করোনা ভাইরাসের চিকিৎসা দেওয়ার জন্য প্রস্তুত রাখা হয়েছে। সেই সঙ্গে ওই সব হাসপাতালে যোগাযোগের জন্য হাসপাতালগুলো নিজস্ব যোগাযোগ নম্বরও সরবরাহ করেছে।

রাজধানীর এসব হাসপাতাল হলো- উত্তরায় কুয়েত মৈত্রী ফ্রেন্ডশিপ হাসপাতাল (যোগাযোগ:০১৯৯৯৯৫৬২৯০), কমলাপুরে বাংলাদেশ রেলওয়ে হাসপাতাল(যোগাযোগ:+৮৮০২৫৫০০৭৪২০), নয়াবাজারে মহানগর জেনারেল হাসপাতাল (যোগাযোগ: ০২৫৭৩৯০৮৬০,০২৭৩৯০০৬৬), মিরপুর মেটারনিটি হাসপাতাল(যোগাযোগ:০২৯০০২০১২), কামরাঙ্গীরচর ৩১ শয্যা বিশিষ্ট হাসপাতাল (যোগাযোগ:০১৭২৬৩২১১৮৯), আমিনবাজার ২০ শয্যা বিশিষ্ট হাসপাতাল (যোগাযোগ:০১৭০০০০০০০০,০১৭১২২৯০১০০) কেরানীগঞ্জে জিনজিরা ২০ শয্যা বিশিষ্ট হাসপাতাল, যাত্রাবাড়ীতে সাজেদা ফাউন্ডেশন হাসপাতাল (যোগাযোগ:০১৭৭৭৭৭১৬২৫), শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতাল, ঢাকা মেডিকেলে কলেজ হাসপাতালে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউট(যোগাযোগ:০১৮১৯২২০১৮০)

এদিকে, গত ২৪ ঘণ্টায় আরো চারজনের মধ্যে করোনা শনাক্ত করা হয়েছে। তাদের মধ্যে দুইজন চিকিৎসক রয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৪৮ জনে পৌঁছালো। শুক্রবার সকালে করোনা পরিস্থিতি নিয়ে রাজধানীর মহাখালী আইইডিসিআর থেকে অনলাইনে ব্রিফিং করছেন সংস্থার পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হয় ১০৬ জনের। এ নিয়ে মোট ১০২৬ জনের নমুনা পরীক্ষা করা হলো।

করোনা ভাইরাসের লক্ষণগুলো দেখা দিলেই হটলাইন নম্বরগুলোতে যোগাযোগ করতে বলছে আইইডিসিআর। হটলাইন নম্বর ১৬২৬৩ ছাড়াও অন্যান্য নম্বরগুলো হচ্ছে- ০১৪০১১৮৪৫৫১, ০১৪০১১৮৪৫৫৪, ০১৪০১১৮৪৫৫৫, ০১৪০১১৮৪৫৫৬, ০১৪০১১৮৪৫৫৯, ০১৪০১১৮৪৫৬০, ০১৪০১১৮৪৫৬৩, ০১৪০১১৮৪৫৬৮, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৩৭০০০০১১, ০১৯৩৭১১০০১১।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :