, ১৬ আষাঢ় ১৪২৯ অনলাইন সংস্করণ

বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষে উত্তরা ব্যাংক

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষে উত্তরা ব্যাংক

গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ স্থানটি দখল করেছে উত্তরা ব্যাংক। বিনিয়োগকারীরা কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না হওয়ায় সপ্তাহজুড়েই দাম কমেছে। এতে গত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দাম কমার শীর্ষ স্থানটি দখল করেছে প্রতিষ্ঠানটি।

গেলো সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার দাম কমেছে ১৩ দশমিক ২৪ শতাংশ। টাকার অঙ্কে প্রতিটি শেয়ারের দাম কমেছে ৩ টাকা ৮০। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির শেয়ার দাম দাঁড়িয়েছে ২৪ টাকা ৯০ পয়সা, যা আগের সপ্তাহের শেষ কার্যদিবস শেষে ছিল ২৮ টাকা ৭০ পয়সা ।

শেয়ারের এমন দাম বাড়া কোম্পানিটি সর্বশেষ ২০২১ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত বছরের জন্য বিনিয়োগকারীদের ১৪ শতাংশ নগদ ও ১৪ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দিয়েছে। এ সংক্রান্ত রেকর্ড ডেট ছিল গত ৬ এপ্রিল। রেকর্ড ডেটে শেয়ার দাম সমন্বয় হওয়ায় প্রতিষ্ঠানটির শেয়ারের দাম এমন কমেছে।

এদিকে দাম কমে যাওয়ায় বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার বিক্রি করে দিয়েছেন। ফলে সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৭ কোটি ৯৬ লাখ ৫৪ হাজার টাকা। এতে প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয়েছে ৩ কোটি ৫৯ লাখ ৩০ হাজার টাকা।

উত্তরা ব্যাংকের পরেই গত সপ্তাহে দাম কমার তালিকায় ছিল ফরচুন সুজ। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ার দাম কমেছে ৯ দশমিক ৪৫ শতাংশ। ৯ দশমিক ৪১ শতাংশ দাম কামার মাধ্যমে পরের স্থানে রয়েছে বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স।

এছাড়া গত সপ্তাহে দাম কমার শীর্ষ ১০ প্রতিষ্ঠানের তালিকায় থাকা- প্রভাতী ইন্স্যুরেন্সের ৯ দশমিক ৩৪ শতাংশ, জিনেক্স ইনফোসিসের ৯ দশমিক ২৭ শতাংশ, ইস্টার্ন লুব্রিকেন্টের ৯ দশমিক ২২ শতাংশ, পেপার প্রসেসিংয়ের ৯ দশমিক ২২ শতাংশ, কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের ৯ দশমিক শূন্য ৯ শতাংশ, বিডিকম অনলাইনের ৯ দশমিক শূন্য ২ শতাংশ ও ব্র্যাক ব্যাংকের ৮ দশমিক ৮৫ শতাংশ দাম কমেছে।

  • সর্বশেষ - অর্থ-বাণিজ্য