2022-08-16 07:07:49 pm

৪১ বছরের দাম্পত্যে ৬০ বার মামলা

www.focusbd24.com

৪১ বছরের দাম্পত্যে ৬০ বার মামলা

১০ এপ্রিল ২০২২, ১৬:২২ মিঃ

৪১ বছরের দাম্পত্যে ৬০ বার মামলা

দাম্পত্য কলহ খুব স্বাভাবিক একটা ব্যাপার হয়ে দাঁড়িয়েছে বর্তমান সমাজে। কিছুটা ঊনিশ-বিশ হলেই লেগে যায় ঝগড়া। সেই ঝগড়ার দৌড় কতদূর হতে পারে? বড়জোর দুই দিন কথা বন্ধ। আর ঘরের কর্ত্রী বেশি রেগে গেলে ঘরে রান্না বন্ধ। তারপর আবার একে অন্যের সঙ্গে মিলেমিশে যাওয়া।

তবে ভারতীয় এক দম্পতির কলহ পৌঁছেছে আদালত পর্যন্ত। একে অপরের বিরুদ্ধে কোর্টে গিয়ে ৬০ বার মামলা করেছেন। তাদের দাম্পত্য জীবনের ৪১ বছর। তবে এর মধ্যে ৩০ বছর এক ছাদের তলায় বাস করেছেন তারা। পরের ১১ বছর থেকেছেন আলাদা। তারপরও তাদের কলহ থামেনি।

সম্প্রতি ভারতের সুপ্রিম কোর্টের একটি মামলার শুনানির সময় জানা গেছে এমনই এক দম্পতির কথা। যারা একে অপরের বিরুদ্ধে ৬০ বার মামলা রুজু করেছেন। এ কথা প্রকাশ্যে আসতেই হতবাক হয়েছেন আদালতে উপস্থিত সবাই।

আইনি লড়াইয়ে আদালতে একে অপরকে টেনে এনেছেন! গণমাধ্যমে এ ঘটনা প্রকাশ্যে আসতেই তুমুল হইচই পড়ে যায়। তবে তাদের নাম-পরিচয় গোপন রাখা হয়েছে।

৪১ বছরের দাম্পত্যে ৬০বার একে অপরের বিরুদ্ধে মামলা

সুপ্রিম কোর্টে ওই নারী ও তার স্বামীর একটি মামলার শুনানি চলছিল প্রধান বিচারপতি এনভি রমণার নেতৃত্বাধীন একটি বেঞ্চে। তাতে রয়েছেন বিচারপতি কৃষ্ণ মুরারি এবং বিচারপতি হিমা কোহলী।

একজন বিচারপতি মন্তব্য করেছেন, ‘কী আর করা যাবে! কিছু মানুষজন কেবল ঝগড়াঝাটি করতেই ভালোবাসেন! তারা সব সময়ই আদালতে থাকতে চান। নিজেদের আদালতে না দেখলে যেন ঘুম আসে না!’

তবে ওই নারী ও তার স্বামীকে কটাক্ষ করেই থেমে থাকেননি বিচারপতিরা। তাদের আইনজীবীরা যে সততার সঙ্গে নিজেদের কাজ করছেন না, সে কথাও মনে করছেন আদালত। অবশেষে এ যুগলের মধ্যে বিবাদ মেটাতে দাওয়াইও দিয়েছে শীর্ষ আদালত। তাদের দু’জনকে ধ্যান করার পরামর্শ দিয়েছেন তারা।

এ ছাড়াও বিচারকরা বলেছেন, মধ্যস্থতাকারীর মাধ্যমে তাদের এ বিবাদ মেটাতে হবে। আর নির্দিষ্ট সময়েই তা শেষ করতে হবে। এর মধ্যে তারা নতুন কোনো মামলা দায়ের করতে পারবেন না। 

সূত্র: এনডিটিভি


সম্পাদক: শাহ মোহাম্মদ রনি


এমআরএল মিডিয়া লিমিটেড কর্তৃক প্রকাশিত সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০১৯৪৪-৭১৯০৯০, ০১৬৭১-১৪৩৩৩৩ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :