, ১৬ আষাঢ় ১৪২৯ অনলাইন সংস্করণ

শূন্যে ভেসে এক হাতে চেন্নাই তারকার অবিশ্বাস্য ক্যাচ, দেখুন ভিডিও

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

শূন্যে ভেসে এক হাতে চেন্নাই তারকার অবিশ্বাস্য ক্যাচ, দেখুন ভিডিও

আইপিএল শুধু চার-ছক্কার ধুন্দুমার প্রদর্শনীয় দেখায় না, বোলারদের অসাধারণ কিছু স্পেল কিংবা ফিল্ডারদের অসাধারণ কিছু ফিল্ডিংয়েরও সাক্ষী হয়ে থাকে।

মঙ্গলবার রাতেও তেমনই এক দুর্দর্ষ ফিল্ডিংয়ের সাক্ষী থাকলো আইপিএলে চেন্নাই সুপার কিংস এবং রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ম্যাচ। যে ম্যাচে চেন্নাই জিতেছে ২৩ রানের ব্যবধানে এবং চলতি আইপিএলে এটা তাদের প্রথম জয়।

এরইমধ্যে চলতি আইপিএলে একাধিক দুর্দান্ত ক্যাচের সাক্ষী হয়েছে। মঙ্গলবার রাতে এ তালিকায় যুক্ত হল আরও একটি অসাধারণ ক্যাচ। শূন্যে ঝাঁপিয়ে একহাতে অবিশ্বাস্য ক্যাচ নিলেন ৩৬ বছরের ‘বুড়ো’ আম্বাতি রায়ডু। তার ক্যাচ নেয়ার সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় প্রকাশ হতেই ভাইরাল হয়ে গেছে।

মঙ্গলবার আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিরুদ্ধ ১৬তম ওভারে বল করছিলেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক রবিন্দ্র জাদেজা। তার চতুর্থ বল লেগ সাইডে খেলতে গিয়ে ব্যাটের উপরের কানায় লাগিয়ে শর্ট কাভারে ক্যাচ দিয়ে ফেলেন ব্যাঙ্গালুরুর আকাশদিপ।

যে ম্যাচে একাধিক ক্যাচ পড়েছে, সেই ম্যাচ ডানদিকে শূন্যের ওপর নিজের শরীরকে ভাসিয়ে দিয়ে এক হাতে দুর্দান্ত ক্যাচ নেন রায়ডু। বেশ কিছুক্ষণ শূন্যে ভেসেছিলেন তিনি। মাটিতে পড়ার পর কনুই সজোরে ধাক্কা খেলেও হাতে বল ধরে রাখেন রায়ডু।

প্রসঙ্গত, মঙ্গলবার এবারের আইপিএলে প্রথম জয় পেয়েছে চেন্নাই। ম্যাচের পর জাদেজা বলেন, ‘প্রথমত,অধিনায়ক হিসেবে এটা আমার প্রথম জয় এবং আমি এটা আমার স্ত্রী (রিভা সোলাঙ্কি) এবং পুরো দলকে উৎসর্গ করতে চাই। কারণ প্রথম জয় সবসময়ই বিশেষ।’

‘এবার আমরা দল হিসেবে ভালো খেলেছি। ব্যাটিং ইউনিট ভালো কাজ করেছে। রবি (রবিন উথাপ্পা) এবং শিবাম (দুবে) ভালো ব্যাটিং করেছে এবং বোলাররা তাদের কাজ করেছে।’

তিনি আরও বলেন, ‘আমাদের টিম ম্যানেজমেন্ট আমার উপর চাপ আসতে দেয়নি। অধিনায়ক হিসেবে এখনও সিনিয়রদের মতামত নিই। হ্যাঁ, মাহি ভাই (মহেন্দ্র সিং ধোনি) আছেন। আমি এখনও শিখছি এবং প্রতিটি ম্যাচের পর আমি আরও ভালো করার চেষ্টা করব। ড্রেসিংরুমে আমাদের অনেক অভিজ্ঞতা আছে। আমরা দ্রুত বিচলিত হই না এবং শান্ত থাকি।’

  • সর্বশেষ - খেলাধুলা