, ১৬ আষাঢ় ১৪২৯ অনলাইন সংস্করণ

জুনে সিলেটে বাংলাদেশ-মালয়েশিয়া দুটি প্রীতি ম্যাচ

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

জুনে সিলেটে বাংলাদেশ-মালয়েশিয়া দুটি প্রীতি ম্যাচ

বেশ কয়েক মাস ধরেই মেয়েদের জন্য ফিফা ফ্রেন্ডলি ম্যাচ আয়োজনের চেষ্টা করে আসছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এ জন্য কয়েকটি দেশকে প্রস্তাবও দেওয়া হয়েছিল। কিন্তু দল মিলছিল না।

অবশেষে সাবিনা-কৃষ্ণাদের জন্য সুখবর। বাংলাদেশের আমন্ত্রণে রাজি হয়েছে মালয়েশিয়া। দুটি প্রীতি ম্যাচ খেলতে জুনে মালয়েশিয়া আসছে বাংলাদেশে। ম্যাচ দুটি হবে সিলেট জেলা স্টেডিয়ামে ২৩ ও ২৬ জুন।

সাধারণত ফিফা উইন্ডোতে এ ধরনের ম্যাচ খেলা কম হয় বাংলাদেশের মেয়েদের। বাংলাদেশ নারী ফুটবল দলের কোচ গোলাম রব্বানী ছোটন জাগো নিউজকে বলেছেন, ‘২০২১সালে উজবেকিস্তান যাওয়ার পথে আমরা নেপালের বিপক্ষে দুটি ফ্রেন্ডলি ম্যাচ খেলেছিলাম। দুটি ম্যাচই ছিল ফিফা টায়ার-১ এর।’

নারী ফুটবলে বাংলাদেশ ও মালয়েশিয়া মুখোমুখি হবে ৫ বছর পর। ২০১৭ সালে সিঙ্গাপুরে হয়েছিল তিন জাতি টুর্নামেন্ট। যেখানে মালয়েশিয়ার বিপক্ষে বাংলাদেশ হেরেছিল ২-১ গোলে।

জুনের দুটি ম্যাচ দুটি প্রসঙ্গে গোলাম রব্বানী ছোটন বলেছেন, ‘মালয়েশিয়া ভালো দল। আমরা ঘরের মাঠে খেলবো। তা ছাড়া আমাদের জাতীয় দলে এখন অনেক পরিপক্ক। ৩-৪ বছর ধরে মেয়েরা অনেক ম্যাচ খেলেছে। তারা এখন আগের চেয়ে অভিজ্ঞ। দলও পরিণত। আমি মনে করি ভালো দুটি ম্যাচ হবে মালয়েশিয়ার বিপক্ষে।’

  • সর্বশেষ - খেলাধুলা