, ১৬ আষাঢ় ১৪২৯ অনলাইন সংস্করণ

শ্রীলঙ্কা সিরিজ থেকে ছিটকে পড়লেন তাসকিন-শরিফুল

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

শ্রীলঙ্কা সিরিজ থেকে ছিটকে পড়লেন তাসকিন-শরিফুল

শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজ থেকে ছিটকে পড়েছেন বাংলাদেশের দুই সেরা পেসার তাসকিন আহমেদ এবং শরিফুল ইসলাম। দক্ষিণ আফ্রিকায় পাওয়া ইনজুরির কারণে ১৫ মে থেকে শুরু হতে যাওয়া সিরিজে পাওয়া যাবে না তাদেরকে।

শরিফুলকে দ্বিতীয় টেস্টে পাওয়ার সম্ভাবনা থাকলেও তাসকিনকে হয়তো পুরো সিরিজেই মিস করবে বাংলাদেশ দল। আগামী ৮ মে দুই টেস্টের সিরিজ খেলার জন্য ঢাকায় আসবে শ্রীলংকা।

কাঁধের চোটের জন্য দক্ষিণ আফ্রিকায় পোর্ট এলিজাবেথে দ্বিতীয় টেস্টের আগেই দেশে ফিরেছিলেন পেসার তাসকিন আহমেদ এবং শরিফুল ইসলাম।

তাসকিন আহমেদকে শ্রীলঙ্কার বিপক্ষে পুরো সিরিজে না পাওয়াটা একরকম নিশ্চিতই করে দিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির প্রধান জালাল ইউনুস।

ডারবানে প্রথম টেস্টের আগেই অসুস্থতায় ছিটকে পড়া অন্য পেসার শরীফুল ইসলামের সমস্যা মূত্রনালিতে, যা কাটিয়ে ওঠার জন্য চিকিৎসাধীন রয়েছেন তিনি। শ্রীলঙ্কার বিপক্ষে তাকেও পাওয়া যাবে না বলে জানিয়েছেন জালাল।

মিডিয়ার কাছে দেয়া বক্তব্যে বিসিবির ক্রিকেপ অপস প্রধান বলেন, ‘তাসকিন ও শরীফুলকে পাওয়া যাবে কি না, তা নিয়ে সন্দেহ আছে।’

প্রথমে এভাবে বললেও পরে আবার যোগ করেন, ‘শ্রীলঙ্কা সিরিজে কোনো সম্ভাবনা নেই।’ উন্নত চিকিৎসার জন্য তাসকিনকে বিদেশে পাঠানোর প্রক্রিয়াও চলছে বলে জানালেন তিনি, ‘তাসকিনের কাঁধে সমস্যা আছে। আমরা শিগগিরই ওকে বাইরে পাঠাতে পারি। মানে যত তাড়াতাড়ি সম্ভব। এর মধ্যেই সে চিকিৎসার মধ্যে আছে। কিন্তু এতে যদি বেশি সময় লাগে এবং এর কোনো বিকল্প চিকিৎসা আছে কি না, সে জন্য আমরা ইংল্যান্ডে কথা বলছি। যদি প্রয়োজন পড়ে, তাসকিনকে আমরা বাইরে পাঠিয়ে দেব।’

শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজে সাকিব আল হাসানকেও পাওয়া যাবে কি না, সে বিষয়ে এখনই নিশ্চিত করে কিছু বলতে পারেননি জালাল। পরিবারের একাধিক সদস্য অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি থাকায় দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে সিরিজ খেলেই দেশে ফিরেছিলেন এই অলরাউন্ডার। এরপর বড় কন্যার স্কুল খুলে যাওয়ায় তাকে নিয়ে যুক্তরাষ্ট্রে যেতে হয় তাকে। তার স্ত্রী দেশেই ছিলেন ক্যান্সার আক্রান্ত মায়ের পাশে।

কিছুদিন আগে সাকিবের শ্বাশুড়িও মারা যান। বাচ্চার স্কুলের কারণে এই সময়েও দেশে ফেরা হয়নি সাকিবের। এসব কারণেই এর মধ্যে সাকিবের সঙ্গে আর কথা বলা হয়ে ওঠেনি জালালের। আশা করছেন, কয়েক দিনের মধ্যেই শ্রীলঙ্কা সিরিজে সাকিবকে পাওয়া না পাওয়ার বিষয়ে নিশ্চিত হতে পারবেন।

তিনি বলেন, ‘আমি দু-এক দিনের মধ্যেই সাকিবের কাছ থেকে জানতে পারব। যেহেতু কিছুদিন আগে ওর শ্বাশুড়ি মারা গেছেন এবং সে অনেক ব্যক্তিগত সমস্যায় ছিল, সে জন্য আমরা ওকে কিছু জিজ্ঞেস করিনি। পারিবারিক সমস্যার সমাধান হলে ওকে আমরা পেতে পারি।’

  • সর্বশেষ - খেলাধুলা