, ২১ মাঘ ১৪২৯ অনলাইন সংস্করণ

২০০ ইয়াবা উদ্ধারের মামলায় দুজনের ৫ বছরের কারাদণ্ড

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

২০০ ইয়াবা উদ্ধারের মামলায় দুজনের ৫ বছরের কারাদণ্ড

চট্টগ্রাম মহানগরীর খুলশী এলাকায় ২০০ ইয়াবা উদ্ধারের মামলায় দুই মাদক ব্যবসায়ীকে পাঁচ বছরের কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানার রায় দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত।

মঙ্গলবার (১৯ এপ্রিল) দুপুরে চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতের বিচারক চতুর্থ অতিরিক্ত দায়রা জজ শরীফুল আলম ভূঁঞা এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- কক্সবাজারের টেকনাফ থানাধীন শাহপরীর দ্বীপ বাজারপাড়ার সৈয়দ আহমদের ছেলে জাফর আহমেদ (৫০) ও একই গ্রামের মিস্ত্রিপাড়ার মৃত মো. হাসেমের ছেলে মো. শফিক (৩৭)। তবে রায় ঘোষণার সময় তারা আদালতে উপস্থিত ছিলেন না। বিচার চলাকালে জামিন নিয়ে পলাতক রয়েছেন বলে আদালত সূত্র জানিয়েছে।

আদালত সূত্রে জানা যায়, ২০১২ সালের ২১ অক্টোবর নগরীর খুলশী থানাধীন গরিব উল্লাহ শাহ (র.) মাজার এলাকা থেকে জাফর ও শফিককে ২০০ ইয়াবাসহ আটক করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। ওই ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর চট্টগ্রাম মেট্রোর কোতোয়ালী সার্কেলের পরিদর্শক ইব্রাহিম খান বাদী হয়ে তাদের বিরুদ্ধে খুলশী থানায় মামলা করেন। মামলায় অভিযোগপত্র দেয় পুলিশ। পরে ২০১৩ সালের ১৩ নভেম্বর মামলায় অভিযোগ গঠন করে আদালত। পুরো বিচারকাজে চারজনের সাক্ষ্যগ্রহণ করা হয়।

চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ জানান, খুলশী থানার একটি মাদক মামলায় জাফর আহমেদ ও মো. শফিক নামের দুজনকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার টাকা অনাদায়ে আরও ছয় মাস বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

  • সর্বশেষ - অন্যান্য