ময়মনসিংহ, , ২০ জ্যৈষ্ঠ ১৪২৭ অনলাইন সংস্করণ

‘দেশের দুঃসময়ে শ্রমজীবী মানুষদের পাশে দাঁড়ান’

  অনলাইন ডেস্ক

  প্রকাশ : 

‘দেশের দুঃসময়ে শ্রমজীবী মানুষদের পাশে দাঁড়ান’
জাতীয় দলের ক্রিকেটার মাহমুদুল্লাহ রিয়াদ। ছবি: সংগৃহীত

মরণ ব্যাধি করোনা ভাইরাসে স্থবির গোটা বিশ্ব। বিশ্বের পাশাপাশি বাংলাদেশও এই মহামারীর প্রভাবে বিপর্যস্ত হয়ে পড়েছে। এখন পযর্ন্ত দেশে কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন ৪৮ জন আর মৃত্যু হয়েছে ৫ জনের। এমন ভয়াবহ পরিস্থিতিতে দেশের মানুষকে করোনা নিয়ে সতর্কবার্তা ও নিরাপদে থাকার অনুরোধ জানিয়ে যে যার জায়গা থেকে শ্রমজীবী এবং বেকার হয়ে পড়া মানুষদের পাশে দাঁড়ানোর আহ্বান জানালেন বাংলাদেশ জাতীয় দলের অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ।

শনিবার (২৮ মার্চ) নিজের অফিসিয়াল ফেসবুকে এক ভিডিও আপলোড করেন ৩৪ বছর বয়সী রিয়াদ। করোনা পরিস্থিতি নিয়ে সেই ভিডিওতে মাহমুদউল্লাহ বলেন, ‘আসসালামু আলাইকুম। আশা করি সবাই বাসায় আছেন। নিরাপদে আছেন। সুস্থ আছেন। একটা বিষয় হঠাৎ করে মাথায় এলো, তাই ভাবলাম এই মেসেজটা আপনাদের কাছে দিই। কাল রাতে হঠাৎ মাথায় খেয়াল এলো বিষয়টা। অনেকে হয়তো এভাবেও চিন্তা করছি, এই কয়েকদিন আমরা বাসায় বসে আছি, বাসার নিত্য-প্রয়োজনীয় কাজগুলো করছি। গাছে পানি দিচ্ছি, বই পড়ছি, ব্যায়াম করছি, পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলছি, এই সমস্ত কাজগুলোর মাঝে হয়তো বা যে কয়দিন বাসায় আছি, তার জন্য আমাদের ভেতরে হয়তো একটু অবসাদ চলে আসতে পারে।

আমরা এতদিন ধরে বাসায় আছি ফলে একটু ক্লান্তি অনুভব হতে পারে। এই কারণে হয়তো মাথায় আসতে পারে, একটু বাসার নিচে যায়। কয়েকজনের সঙ্গে একটু কথা বলি। বাসার সামনের মোড় থেকে একটু হেঁটে আসি। কারও মাথায় বা কারও মনে যদি এই ধরনের চিন্তা উঁকি দিয়ে থাকে তবে এসব যেন আমরা মাথা থেকে ঝেড়ে ফেলি। কারণ এই মুহূর্তে বাসায় থাকাটাই নিরাপদ এবং সময়ের দাবি। আমরা যেন এই নিয়মটা মেনে চলি। কারণ এটা যতটুকু আমার জন্য, আমার পরিবারের সদস্যদের জন্য প্রয়োজ্য, ঠিক ততটুকু অন্যদের জন্য, অন্যদের পরিবারের সদস্যদের জন্যও প্রযোজ্য।’

  • সর্বশেষ - খেলাধুলা