, ১২ আষাঢ় ১৪২৯ অনলাইন সংস্করণ

হিলিতে ফের বেড়েছে সয়াবিন তেলের দাম

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

হিলিতে ফের বেড়েছে সয়াবিন তেলের দাম

হিলিতে আবারো বেড়েছে সয়াবিন তেলের দাম। চার দিনের ব্যবধানে খোলা তেল কেজিতে ২০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ১৮৫ টাকা দরে ও ২১ টাকা বেড়ে প্রতি লিটার বোতলজাত তেল বিক্রি হচ্ছে ১৬৬ টাকায়। হঠাৎ তেলের দাম বাড়ায় বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষ।

বুধবার (২০ এপ্রিল) দুপুরে হিলি বাজারে গিয়ে দেখা যায়, পাইকারি ও মুদি দোকানে তেলের সরবরাহ থাকলেও বেশি দামে বিক্রি হচ্ছে তেল। চার দিন আগে খোলা তেল কেজিতে ১৬০-১৭০ টাকা কেজি দরে বিক্রি হলেও সরবরাহ কমের অজুহাতে এখন প্রতি কেজি বিক্রি হচ্ছে ১৮৫ টাকা দরে। প্রতি লিটার বোতলজাত তেল ১৪৪-১৪৫ টাকা বিক্রি হলেও আজ বিক্রি হচ্ছে ১৬৬ টাকা লিটার দরে।

হিলি বাজারে তেল কিনতে এসেছেন তৌহিদ ইসলাম নামে এক ব্যক্তি। তিনি বলেন, হিলি বাজারে হঠাৎ করে তেলের দাম আবারো বেড়েছে। এতে আমাদের সমস্যায় পড়তে হচ্ছে। কারণ তেল আমাদের সংসারের নিত্যদিনের একটি জিনিস। হঠাৎ করে ১৬০ টাকা কেজির তেল ১৮৫ টাকা দিয়ে কিনতে হলো। দাম বাড়ছে কিন্তু আমাদের আয় বাড়ছে না। এতে করে পরিবার নিয়ে আমাদের বিপাকে পড়তে হচ্ছে। 

আব্দুর রহমান নামে আরও এক ক্রেতা বলেন, সয়াবিন তেল কিনতে এসে শুনি দাম বেশি। এক কেজি তেলের জায়গায় এখন আমাকে কম নিয়ে যেতে হবে। কিছু দিন বাজার স্বাভাবিক ছিল। আবারো নিয়ন্ত্রণহীন হয়ে পড়ছে। সরকারের কাছে দাবি দাম যেন কমানো হয়।

হিলি বাজারের পাইকারি মুদি দোকানদার অলোক অধিকারী বলেন, আমরা কিছু দিন থেকে সয়াবিন তেল কম দামে বিক্রি করে আসছি। কিন্তু হঠাৎ করে কোম্পানিগুলো সরবরাহ কমিয়ে দিয়েছে। তারা দাম বেশি নিচ্ছে। যে কারণে আবারো তেলের দাম বৃদ্ধি পেয়েছে। 

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুর এ আলম বলেন, বাজারে কোনো অসাধু ব্যবসায়ী পণ্য মজুত করে যাতে দাম বাড়াতে না পারে সেদিকে আমরা সার্বক্ষণিক নজর রাখছি। আপনার মাধ্যমে জানলাম বাজারে সয়াবিন তেলের দাম বাড়ছে। তবে সেটা কেন বাড়ল আমরা বাজার মনিটরিং করে বিষয়টি দেখব।

তিনি আরও বলেন, সিন্ডিকেট করে বাজারে কেউ তেলের দাম বাড়ালে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ - অর্থ-বাণিজ্য