ময়মনসিংহ, , ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭ অনলাইন সংস্করণ

বন্ধ হয়ে যাচ্ছে গ্রামীণফোনের সিম বিক্রি

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

বন্ধ হয়ে যাচ্ছে গ্রামীণফোনের সিম বিক্রি

টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি নতুন সিমের অনুমতি না দেয়ায় আগামী দুই সপ্তাহের মধ্যে গ্রামীণফোনের সিম বিক্রি বন্ধ হয়ে যাবে। 

বর্তমানে বাজারে থাকা গ্রামীণফোনের  যেসব সিম রয়েছে, তা এক থেকে দুই সপ্তাহের মধ্যে শেষ হয়ে যাবে। ফলে বাজারে গ্রামীণফোনের সিম (০১৭... ও ০১৩... নম্বর সিরিজ) পাওয়া যাবে না। 

সোমবার (৩ ফেব্রুয়ারি) রাজধানীর বসুন্ধরায় জিপি হাউসে এক সংবাদ সম্মেলনে গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমান এ কথা জানান। 

নির্বাহী ইয়াসির আজমান বলেন, ‘আমাদের হাতে কোনো সিম নেই। খুচরা বিক্রেতাদের হাতে কিছু সিম রয়েছে। সেগুলো শেষ হয়ে গেলে আর সিম পাওয়া যাবে না। সিম রিসাইকেল করার  জন্য বিটিআরসির অনুমতি পাওয়া যাচ্ছে না।’

এ ছাড়া সিম নষ্ট হয়ে গেলে রিপ্লেসমেন্টের জন্যও সিম পাওয়া যাবে না বলে জানিয়েছে কতৃপক্ষ। সিম রিসাইকেলের জন্য এরই মধ্যে ৩০ লাখ সিম জমা আছে। 

গ্রামীণফোন বলছে, কারের বকেয়া পাওনা নিয়ে গ্রামীণফোনের সঙ্গে সংকট চলছে। সংকটের সুরাহা না হলে, টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি নতুন সিমের অনুমতি না দিলে বাজারে সিম সংকটে পড়বে গ্রামীণফোন।

জানা গেছে, প্রতিদিন গ্রামীণফোনের ৫০ হাজার সিমের চাহিদা আছে। চাহিদা অনুযায়ী এই  যোগান দেয়া সম্ভব না হলে ক্রেতাসেবা বিষয়ে  সমস্যায় পড়বে দেশের টেলিযোগাযোগ খাতের পুরনো এই প্রতিষ্ঠানটি।

  • সর্বশেষ - জাতীয়