2024-04-16 09:57:27 am

উইজডেনের বছর সেরা রুট

www.focusbd24.com

উইজডেনের বছর সেরা রুট

২১ এপ্রিল ২০২২, ১২:১০ মিঃ

উইজডেনের বছর সেরা রুট

কয়েক দিন আগেই ছেড়েছেন অধিনায়কত্ব। এখন তিনি পেলেন সুখবর। উইজডেনের বছর সেরা পুরুষ ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ইংল্যান্ডের তারকা ব্যাটার জো রুট। মেয়েদের বছর সেরা ক্রিকেটারের সম্মান পেয়েছেন দক্ষিণ আফ্রিকার লিজেল লি।

উইজডেনের সবচেয়ে ঐতিহ্যবাহী ও সম্মানজনক স্বীকৃতি ‘বর্ষসেরা পাঁচ ক্রিকেটারের’ তালিকায় এবার জায়গা পেয়েছেন ভারতের দুই ক্রিকেটার। জাসপ্রিত বুমরাহ ও রোহিত শর্মা আছেন। তাদের সঙ্গী হয়েছেন নিউজিল্যান্ডের ডেভন কনওয়ে, ইংল্যান্ডের অলি রবিনসন ও দক্ষিণ আফ্রিকার নারী দলের অলরাউন্ডার ডানে ফন নিকার্ক।

বৃহস্পতিবার প্রকাশিত হয়েছে ক্রিকেটের বাইবেল খ্যাত উইজডেনের এবারের সংস্করণ। সেখানেই এসব স্বীকৃতির কথা জানানো হয়েছে। ইংল্যান্ডের পারফরম্যান্স ভালো না হলেও এবার ব্যক্তিগতভাবে বেশ আলো ছড়িয়েছেন জো রুট। গত বছর ১৫ টেস্টে ৬ সেঞ্চুরিতে ৬১ গড়ে ১ হাজার ৭০৮ রান করেন তিনি। এক পঞ্জিকাবর্ষে যা টেস্ট ইতিহাসের তৃতীয় সর্বোচ্চ।

মেয়েদের ক্রিকেটে সেরা হওয়া লিজেল লি গত বছর ওয়ানতেডে ৯০.২৮ গড়ে করেন ৬৩২ রান ও টি-টোয়েন্টিতে ৮ ম্যাচে ১১৯.৫৮ স্ট্রাইক রেটে ২৩২ রান করেন। 

২০০৪ সাল থেকে দেওয়া হচ্ছে উইজডেনের বর্ষসেরা ক্রিকেটারের এই স্বীকৃতি। ২০০৩ সালের অসাধারণ পারফরম্যান্সের জন্য প্রথম এই স্বীকৃতি পান রিকি পন্টিং। গত দুই বছর সেরা ছিলেন রুটের স্বদেশি বেন স্টোকস। এর আগে টানা তিনবার এই পুরস্কার জিতেছেন বিরাট কোহলি, তিনি ছাড়া কেউই হ্যাটট্রিকবার সেরা ক্রিকেটার হতে পারেননি।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :