, ১৬ আষাঢ় ১৪২৯ অনলাইন সংস্করণ

সোহানের ঝড়ো সেঞ্চুরিতে অবিশ্বাস্য জয় শেখ জামালের

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

সোহানের ঝড়ো সেঞ্চুরিতে অবিশ্বাস্য জয় শেখ জামালের

লক্ষ্য ২৪৮ রানের। ৮১ রানে নেই ৫ উইকেট। টেবিল টপার শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হার বলতে গেলে নিশ্চিত হয়ে গিয়েছিল। সেখানে দাঁড়িয়ে অসাধ্য সাধন করলেন নুরুল হাসান সোহান।

উইকেটরক্ষক এই ব্যাটার ১১৮ বলে ১৩২ রানের ঝড়ো এক ইনিংস খেলে শেখ জামালকে এনে দিলেন অবিশ্বাস্য এক জয়। ঢাকা প্রিমিয়ার লিগে সুপার লিগের ম্যাচে আজ (বৃহস্পতিবার) রূপগঞ্জ টাইগার্সকে ৪ উইকেটে হারিয়েছে শেখ জামাল।

এই জয়ে ১২ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে শিরোপার পথে অনেকটাই এগিয়ে গেলো তালিকার শীর্ষে থাকা শেখ জামাল।

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে রান তাড়ায় নেমে একশর আগে ৫ উইকেট হারানোর পর ষষ্ঠ উইকেটে মেহেদি হাসান মিরাজকে নিয়ে ১৩৪ রানের ম্যাচ জেতানো এক জুটি গড়েন সোহান। মেহেদি করেন ৪৩ রান।

মুকিদুল ইসলাম মুগ্ধর করা ইনিংসের ৪৬তম ওভারের তৃতীয় বলে মিরাজ ফিরলেও পরের বলেই সেঞ্চুরি তুলে নেন সোহান। তারপরও বড় দায়িত্ব পড়ে ছিল। সোহান সেই দায়িত্ব পালন করেছেন একদম ঠান্ডা মাথায়।

সেঞ্চুরির পরই মুগ্ধকে বাউন্ডারি হাঁকান। ৪৮তম ওভারে নাসুম আহমেদ মাত্র ৪ রান দিলে জমে উঠে ম্যাচ। শেষ দুই ওভারে শেখ জামালের দরকার পড়ে ২৩ রান। কিন্তু সোহান কোনো সুযোগই দেননি রূপগঞ্জ টাইগার্সকে।

৪৮তম ওভারে মুগ্ধর ওপর চড়াও হন। ২ চার আর ৩ ছক্কা হাঁকিয়ে ওই ওভারেই খেলা শেষ করে দেন উইকেটরক্ষক এই ব্যাটার। সবমিলিয়ে ১১৮ বলে গড়া তার ১৩২ রানের ম্যাচ জেতানো ইনিংসে ছিল ১০ বাউন্ডারি আর ৫টি ছক্কার মার।

এর আগে জাকির হাসানের ৭৫ আর সাদ নাসিমের অপরাজিত ৫০ রানের ইনিংসে ভর করে ৬ উইকেটে ২৪৭ রানের সংগ্রহ গড়েছিল রূপগঞ্জ টাইগার্স। শেষদিকে নাসুম আহমেদ খেলেন ১৭ বলে ২৭ রানের ঝড়ো এক ইনিংস।

  • সর্বশেষ - খেলাধুলা