, ১৩ আষাঢ় ১৪২৯ অনলাইন সংস্করণ

তামিল সুপারস্টার বিজয়ের সিনেমায় ‘জয় বাংলা’ স্লোগান

  বিনোদন ডেস্ক

  প্রকাশ : 

তামিল সুপারস্টার বিজয়ের সিনেমায় ‘জয় বাংলা’ স্লোগান

বাংলাদেশের মুক্তিযুদ্ধের স্লোগান ছিল ‘জয় বাংলা’। বঙ্গবন্ধুর মুখ থেকে স্লোগানটি ছড়িয়ে যায় বীর বাঙালিদের মুখে মুখে। পাকিস্তানি বাহিনীর বিরুদ্ধে এই শব্দ ছিল মুখের অস্ত্রের মতো। কিছুদিন আগে এটাকে দেশের জাতীয় স্লোগান হিসেবে স্বীকৃতি দিয়েছে সরকার।

বিখ্যাত এই স্লোগান এবার শোনা গেল ভারতের একটি তামিল সিনেমায়! নাম ‘বিস্ট’। এটি তামিল সুপারস্টার থালাপতি বিজয়ের নতুন সিনেমা। যা মুক্তি পেয়েছে গত ১৩ এপ্রিল।

এই সিনেমায় ভারতীয় গোয়েন্দা সংস্থা ‘র’-এর একজন এজেন্টের চরিত্রে অভিনয় করেছেন বিজয়। সিনেমার গল্পে দেখা যায়, একটি শপিং মল হাইজ্যাক করে জঙ্গিরা। ঘটনাক্রমে মলের ভেতরে থাকেন বিজয়। এরপর কীভাবে সেখান থেকে নায়ক সবাইকে উদ্ধার করেন, ওই ঘটনাই উপস্থাপন করা হয়েছে সিনেমাটিতে।

সিনেমার একটি দৃশ্যে জঙ্গি ও ভারতীয় সরকার উভয়ের উদ্দেশ্যে মাইক্রোফোনের মাধ্যমে বিজয় নিজেকে বাংলাদেশি বলে দাবি করেন। বাংলাদেশে কয়েকটি জঙ্গি হামলা হয়েছে বলেও উল্লেখ করেন। শেষ পর্যায়ে ‘জয় বাংলা’ স্লোগানটি উচ্চারণ করে লাইন কেটে দেন।

Vijay
‘জয় বাংলা’ স্লোগান দেয়ার দৃশ্যে বিজয়

তবে পরক্ষণেই বোঝা যায়, বিজয় আসলে জঙ্গিদের বিভ্রমে ফেলার জন্যই এমনটা করেছেন। আদতে তো তিনি ভারতেরই নাগরিক এবং সেখানকার স্পাই এজেন্ট।

‘বিস্ট’ সিনেমাটি বাংলাদেশে মুক্তি পায়নি। তবে পাইরেসির মাধ্যমে দেশের বিভিন্ন সাইটে সিনেমাটি পাওয়া যাচ্ছে। সেখান থেকে দেখার পর অনেক দর্শকই বিজয়ের মুখে ‘জয় বাংলা’ স্লোগান ও বাংলাদেশ প্রসঙ্গটি নিয়ে অবাক হয়েছেন।

উল্লেখ্য, ‘বিস্ট’ নির্মাণ করেছেন নেলসন। এতে বিজয়ের নায়িকা হিসেবে আছেন পূজা হেগড়ে। ১৫০ কোটি রুপি বাজেটে নির্মিত সিনেমাটি আশানুরূপ সাড়া পায়নি। দুর্বল গল্প ও চিত্রনাট্যের কারণে সিনেমাটি দর্শকদের আকৃষ্ট করতে পারেনি। ২৪ এপ্রিল পর্যন্ত এটি ১৫০ কোটি ৯ লাখ রুপি আয় করেছে বলে জানা গেছে।

  • সর্বশেষ - বিনোদন