, ৭ বৈশাখ ১৪৩১ অনলাইন সংস্করণ

৮ কোটি টাকার সাপের বিষ জব্দ, কারাগারে পাঁচ ব্যবসায়ী

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

৮ কোটি টাকার সাপের বিষ জব্দ, কারাগারে পাঁচ ব্যবসায়ী

ময়মনসিংহে ১ কেজি ৫৯২ গ্রাম কোবরা সাপের বিষসহ পাঁচজনকে আটক করেছে র‌্যাব। তাদের বিরুদ্ধে মামলা দিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

সোমবার (২৫ এপ্রিল) বিকেলে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক রওশন জাহান তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গ্রেফতাররা হলেন-তারাকান্দা উপজেলার মৃত আ. কাদের ভূইয়ার ছেলে খোরশিদ আলম ভূইয়া (৪৫), মৃত আ. মজিদের ছেলে আ. গফুর (৬১), আহাম্মদ আলীর ছেলে সিরাজুল ইসলাম (৫০), রফিক মিয়ার ছেলে তরিকুল ইসলাম (১৯) ও আ. রশিদের ছেলে রউফ মিয়া (৩৫)।

চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের আদালত পরিদর্শক প্রসুন কান্তি দাস জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

জব্দ সাপের বিষের মূল্য ৮ কোটি ১৪ লাখ টাকা বলে জানিয়েছে র‌্যাব।

র‌্যাব ও পুলিশ সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে রোববার (২৪ এপ্রিল) দুপুরে তারাকান্দা উপজেলার টিউকান্দা চৌরাস্তা জালাল অ্যান্ড সন্স নামের দোকানে অভিযান চালায় র‌্যাব। অভিযানে পাঁচজনকে আটক করা হয়। এসময় তাদের হেফাজত থেকে ৮ কোটি ১৪ লাখ টাকা মূল্যের ১ কেজি ৫৯২ গ্রাম কোবরা সাপের বিষ জব্দ করা হয়।

র‌্যাব-১৪-এর সহকারী পুলিশ সুপার মাসুরা আক্তার জাগো নিউজকে বলেন, আটকদের কাছ থেকে ১ কেজি ৫৯২ গ্রাম কোবরা সাপের বিষ জব্দ করা হয়। এগুলোর দাম ৮ কোটি ১৪ লাখ টাকা।

এ বিষয়ে তারাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের জাগো নিউজকে বলেন, সাপের বিষ জব্দের ঘটনায় র‌্যাব-১৪-এর ওয়ারেন্ট অফিসার ছানেয়ার বাদী হয়ে থানায় মামলা করেছেন। ওই মামলায় আটকদের গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যম কারাগারে পাঠানো হয়েছে।

  • সর্বশেষ - ময়মনসিংহ অঞ্চল