, ১৬ আষাঢ় ১৪২৯ অনলাইন সংস্করণ

২০২৬ পর্যন্ত লিভারপুলেই থাকছেন ক্লপ!

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

২০২৬ পর্যন্ত লিভারপুলেই থাকছেন ক্লপ!

ভিয়ারিয়ালকে চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনালের প্রথম লেগে ২-০ গোলে হারিয়ে ফাইনালে এক পা দিয়ে রেখেছে লিভারপুল। জার্মান ম্যানেজার ইয়ুর্গেন ক্লপের অধীনে তৃতীয়বার চ্যাম্পিয়নস লিগ ফাইনাল খেলার দুয়ারে দলটি। আর এই সময়ই জার্মান কোচকে নতুন চুক্তিতে বেঁধে ফেলতে চাইছে ক্লাবটি। 

ক্লপের সঙ্গে লিভারপুলের বর্তমান চুক্তির মেয়াদ ২০২৪ পর্যন্ত। জার্মান এই ম্যানেজার প্রকাশ্যেই বলেছিলেন ২০২৪ সালে লিভারপুলের সাথে তার বর্তমান চুক্তির মেয়াদ শেষ হয়ে গেলে কোচিং থেকে কিছুদিন বিরতি নিতে চান। তবে সেই 'ছুটিটা' ২০২৪ সালেই পাচ্ছেন না ক্লপ৷ 

কারণ দ্য অ্যাথলেটিক জানাচ্ছে, আপাতত সেই বিরতির চিন্তা মাথা থেকে ঝেড়ে ফেলেছেন তিনি। লিভারপুলের সঙ্গে নতুন চুক্তি করার খুব কাছাকাছি রয়েছেন ক্লপ, ক্লাবের সঙ্গে নতুন চুক্তি নিয়ে আলোচনাও এগিয়ে গেছে অনেক দূর। নতুন চুক্তির মেয়াদ হতে পারে ২০২৬ পর্যন্ত।

চলতি মৌসুমে রীতিমত উড়ছে লিভারপুল। ইউরোপের সেরা পাঁচ লিগের একমাত্র ক্লাব হিসেবে টিকে আছে কোয়াড্রুপলের (এক মৌসুমে ঘরোয়া এবং মহাদেশীয় চার শিরোপা জয়) দৌড়ে। প্রিমিয়ার লিগে ক্লপের শিষ্যরা গার্দিওলার ম্যানচেস্টার সিটির চেয়ে মাত্র ১ পয়েন্ট কম নিয়ে আছে টেবিলের দ্বিতীয় স্থানে। লিগ কাপ এরই মধ্যে জেতা হয়ে গেছে লিভারপুলের। ক্লপের অধীনে প্রথমবারের মতো লিগ কাপ জিততে লিভারপুল ফাইনালে চেলসিকে হারিয়েছিল টাইব্রেকারে। এফএ কাপের ফাইনালেও অলরেডদের প্রতিপক্ষ চেলসি, ১৪ মে ওয়েম্বলিতে মুখোমুখি হবে তারা। আর চ্যাম্পিয়নস লিগ ট্রফির দিকেও ভালোভাবেই এগিয়ে যাচ্ছে ক্লপের দল।

২০১৫ সালে লিভারপুলের দায়িত্ব নিয়ে দলটির হারানো গৌরব ফিরিয়ে এনেছেন ক্লপ। তিন দশক পর লিভারপুলকে জিতিয়েছেন লিগ, এছাড়া চ্যাম্পিয়নস লিগ, উয়েফা সুপার কাপ, ক্লাব বিশ্বকাপ এবং লিগ কাপের শিরোপাও এসেছে তার হাত ধরে।

  • সর্বশেষ - খেলাধুলা