, ১৬ আষাঢ় ১৪২৯ অনলাইন সংস্করণ

শ্রীলঙ্কা সিরিজে শুরু থেকেই শরিফুলকে পাবে বাংলাদেশ

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

শ্রীলঙ্কা সিরিজে শুরু থেকেই শরিফুলকে পাবে বাংলাদেশ

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ শুরু হতে আর বেশি সময় বাকি নেই। তার আগে চোট নিয়ে বেশ বিপাকেই ছিল বাংলাদেশ দল। তাসকিন আহমেদ কাঁধের চোটের কারণে আগে থেকেই ছিলেন না, চোট ছিল শরিফুল ইসলামেরও; ডিপিএলের শেষ দিকে এসে ছিটকে গিয়েছিলেন মেহেদি হাসান মিরাজও। তাতে শঙ্কা বাড়ছিল ক্রমেই। 

তবে শ্রীলঙ্কা সিরিজের আগে এবার বাংলাদেশ পেল এক বড় সুখবর। সিরিজের প্রথম টেস্টেই খেলতে পারবেন পেসার শরিফুল ইসলাম। চোট যা ছিল, তা সেরে গেছে। এখন অপেক্ষা কেবল ফিটনেস পরীক্ষায় উতরে যাওয়ার।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড সম্প্রতি তাকে সিঙ্গাপুরে পাঠিয়েছিল, উদ্দেশ্য ছিল দীর্ঘদিন ধরে ভোগা পেটের সমস্যা পরীক্ষা করা। তখন ধারণা করা হচ্ছিল, সমস্যাটার সমাধানের জন্য হয়তো অস্ত্রোপচারও লাগতে পারে তার। যার ফলে আগামী ১৫ মে থেকে শুরু হতে যাওয়া বাংলাদেশ শ্রীলঙ্কা সিরিজের প্রথম টেস্টে বাঁহাতি এই পেসারের খেলাটাও কিছুটা শঙ্কায় পড়ে গিয়েছিল। 

তবে বিসিবি কর্তারা জানিয়েছেন, তার পরিস্থিতি যাচাইয়ের পর চিকিৎসকরা জানিয়েছেন এই মুহূর্তে তার কোনো অস্ত্রোপচারের দরকার নেই। ক্রিকবাজকে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানান, ‘এই মুহূর্তে তার কোনো অস্ত্রোপচার লাগছে না। যার ফলে সে প্রথম টেস্ট থেকেই আমাদের সঙ্গে থাকবে। এখন আমরা তাসকিন আহমেদকে পাচ্ছি না, এই কথা মাথায় রাখতে শরিফুলের এই খবরটা আমাদের মনোবল বাড়াবে।’

কাঁধের চোটের কারণে তাসকিন এই সিরিজ থেকে ছিটকে গিয়েছেন আগে। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ৪ মে ইংল্যান্ডের উদ্দেশে বাংলাদেশ ছাড়বেন তাসকিন।

  • সর্বশেষ - খেলাধুলা