, ১৬ আষাঢ় ১৪২৯ অনলাইন সংস্করণ

রিয়ালেই ফিরতে যাচ্ছেন রোনালদো?

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

রিয়ালেই ফিরতে যাচ্ছেন রোনালদো?

ইউরোপিয়ান ট্রান্সফার মার্কেটে গুঞ্জনটা ভাসছে বেশ কয়েকদিন ধরেই। সোমবার রাতে যখন ব্রেন্টফোর্ডের বিপক্ষে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে মাঠে নামবে ম্যানচেস্টার ইউনাইটেড, তার আগে ফের আলোচনায় ক্রিশ্চিয়ানো রোনালদো। ওল্ড ট্র্যাফোর্ডের এই কিংবদন্তি কী সত্যিই লাল জার্সিটা রেখে আবারও নাম লেখাবেন রিয়াল মাদ্রিদে?

প্রশ্নের সরাসরি উত্তর অবশ্য নেই। কিন্তু গুঞ্জনকে তো আর উড়িয়ে দেওয়ার উপায় নেই। সমীকরণও কোথায় গিয়ে যেন মিলে যাচ্ছে। এই গ্রীষ্মে ম্যানইউ ছেড়ে চলে যেতে পারেন রোনালদো। হাওয়ায় ভাসছে- সি-আর সেভেন ফিরতে পারেন তার পুরনো ক্লাব রিয়াল মাদ্রিদে। পর্তুগিজ তারকাকে মহা তারকাকেও খুব করে যাচ্ছে স্প্যানিশ চ্যাম্পিয়নরা।

তবে এবারের ইউনাইটেড অধ্যায়েও রোনালদো ব্যর্থ নন। দলের বাজে সময়েও তিনি খেলে যাচ্ছেন নিজের ছন্দ নিয়েই। এই মৌসুমের গোল সংখ্যাটাই দেখুন-২৩। যার ১৭টি করেছেন প্রিমিয়ার লিগে। অবশ্য ম্যানইউর সঙ্গে দুই বছরের চুক্তি রোনালদোর। চুক্তিপত্রে আছে প্রয়োজনে আরও এক বছর চুক্তির বিকল্প ব্যবস্থা আছে। তারপরও সাতমাস পরই নাটাই থেকে সুতো কেটে যাচ্ছে!
 
সমস্যাটা রোনালদোর নয়, ইউনাইটেডের ম্যানেজার বদলের বলি হতে পারেন এই পর্তুগিজ মহাতারকা। এই মৌসুমেই তো তৃতীয় ম্যানেজারের সঙ্গে খেলার প্রস্তুতি নিচ্ছে ক্লাবটি। আয়াক্সের ম্যানেজার এরিক টেন হ্যাগ যখন দল পুনর্গঠন করবেন, তখন তার পরিকল্পনায় থাকবেন তো রোনালদো?

নভেম্বরে ওলে গার্নার শোল্কজায়ারকে বরখাস্ত করার পরে অন্তর্বর্তীকালীন কোচ রালফ রায়নিক কেও সরিয়ে দেওয়া হয়েছে। এই সময়ে এসে রিয়াল নিতে চাইছে তাদের পুরোনো আর পরীক্ষিত তারকাটিকে। রোনালদো নিজেও সেখানে অনেক বেশি সময় খেলার সুযোগ পাবেন বলেই মনে করা হচ্ছে। ৩৭ বছর বয়সে এসে মাঠের বাইরের সময়টা দীর্ঘ করতে চান না তিনি।

সবচেয়ে বড় কথা শোল্কজায়ার ও রায়নিক দুজনই কিন্তু ফিট রোনালদোকে মাঠের বাইরে রেখেছেন কম সময়ই। টেন হ্যাগ মনে হচ্ছে না সেই পথে হাঁটবেন। তার জন্য চ্যালেঞ্জটা কঠিন। হাই পাওয়ার আর তারুণ্যের মিশেলে নতুন এক ইউনাইটেড গড়ার পরিকল্পনা করছেন করছেন ম্যানইউর বস। এখানেই আশঙ্কা- প্রতিটি ম্যাচে খেলার সুযোগ হয়তো পাবেন না সি-আর সেভেন! আর সেটা হলে তিনি কেন ওল্ড ট্র্যাফোর্ডে থেকে যাবেন?

  • সর্বশেষ - খেলাধুলা