, ১৬ আষাঢ় ১৪২৯ অনলাইন সংস্করণ

ম্যারাডোনার সমপর্যায়ের খেলোয়াড় মেসি: পিএসজি কোচ

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

ম্যারাডোনার সমপর্যায়ের খেলোয়াড় মেসি: পিএসজি কোচ

মাঠের পারফরম্যান্সে খুব একটা ভালো সময় কাটছে না আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির। চলতি মৌসুমের শুরুতে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা ছেড়ে ফ্রেঞ্চ ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইয়ে (পিএসজি) যোগ দিয়ে এখনও ঠিক মানিয়ে নিতে পারেননি সাতবারের ব্যালন ডি অর জয়ী।

যে কারণে স্বাভাবিকভাবেই চারিদিকের নানান সমালোচনার মুখোমুখি হতে হচ্ছে মেসি। এমতাবস্থায় পিএসজির কোচ স্বদেশি মাউরিসিও পচেত্তিনোকে পাশে পেয়েছেন তিনি। মেসিকে আর্জেন্টাইন ফুটবল ঈশ্বর ম্যারাডোনার সমপর্যায়ের খেলোয়াড় হিসেবে উল্লেখ করেছেন পচেত্তিনো।

বর্তমানে মেসিকে নিয়ে চলমান সমালোচনা ও কটুক্তির প্রতিক্রিয়ায় পিএসজি কোচ বলেছেন, ‘মেসিকে এভাবে মূল্যায়ন করা ঠিক নয়। আপনি মেসিকে নিয়ে এভাবে কথা বলতে পারেন না। আমি কোনো সাধারণ খেলোয়াড়ের কথা বলছি না। ম্যারাডোনার সমপর্যায়ের খেলোয়াড় মেসি।’

মেসির প্রতি পূরণ সমর্থন জানিয়ে পচেত্তিনো আরও বলেন, ‘মেসির সামর্থ্য নিয়ে আমার কোনো সন্দেহ নেই। নিজের করণীয় ঠিকঠাকভাবে করার জন্য যথেষ্ট প্রতিভা তার আছে এবং সে এটি করবে। আগামী মৌসুমটি তার জন্য পুরোপুরি ভিন্ন হবে। এই বছরটি তার জন্য শেখার বছর ছিল।’

ফ্রি এজেন্ট হিসেবে পিএসজিতে যোগ দেওয়ার পর এখন পর্যন্ত ৩১ ম্যাচ খেলে মাত্র নয়টি গোল করতে পেরেছেন মেসি, সতীর্থদের বানিয়ে দিয়েছেন ১৩টি গোল। অথচ গত মৌসুমেই ৪৭ ম্যাচে ৩৮ গোলের পাশাপাশি করেছিলেন ১৪টি এসিস্ট।

  • সর্বশেষ - খেলাধুলা