, ১২ আষাঢ় ১৪২৯ অনলাইন সংস্করণ

কালবৈশাখীতে ভেঙে গেল দৌলতদিয়া লঞ্চঘাটের সেতু

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

কালবৈশাখীতে ভেঙে গেল দৌলতদিয়া লঞ্চঘাটের সেতু

কালবৈশাখী ঝড়ে ভেঙে গেছে রাজবাড়ীর দৌলতদিয়া লঞ্চঘাটের সংযোগ সেতু। এর আগে গত বর্ষা মৌসুমে নদী ভাঙনের কবলে ক্ষতিগ্রস্ত হয় লঞ্চঘাটসহ সেতুটি। ঈদুল ফিতর উপলক্ষে প্রায় ৮ মাস পর লঞ্চ টার্মিনালের শুধুমাত্র বাহির হওয়ার সংযোগ সেতুটি ঠিক করা হলেও কালবৈশাখী ঝড়ে তা ভেঙে গেছে। 

মঙ্গলবার (৩ এপ্রিল) সকালে কালবৈশাখী ঝড় ও বৃষ্টির সময় লঞ্চ টার্মিনালের মেরামতকৃত সংযোগ সেতুটির নিচের মাটি ধসে গেলে সেতুটি ভেঙে পড়ে। এ সময় লঞ্চ ঘাটের পন্টুনের সঙ্গে বেঁধে রাখা ১২টি ছোট নৌকা ভেঙে যায়।

লঞ্চঘাটের ভাঙন ঠেকাতে তৎক্ষণিক কাজ করে বিআইডব্লিউটিএ এবং পানি উন্নয়ন বোর্ড (পাউবো)। তবে লঞ্চঘাটের এই সংযোগ সেতুটি মেরামত না করা হলে চরম দুর্ভোগে পড়তে হবে ঈদে ছুটি কাটিয়ে কর্মস্থলে ফেরা দক্ষিণবঙ্গের ২১ জেলার মানুষকে। 

এ বিষয়ে গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আজিজুল হক খান মামুন জানান, আজ সকালের কালবৈশাখী ঝড়ে লঞ্চঘাটের সেতুটি ভেঙে পড়ে। পড়ে সেতুটি মেরামতের জন্য বিআইডব্লিউটিএ কাজ করছে।

বিআইডাব্লিউটিএ’র আরিচা ঘাটের সহকারী প্রকৌশলী মো.শহীদুল ইসলাম জানান, সকালে হঠাৎ কালবৈশাখী ঝড়ে সেতুটি ভেঙে যায়। আমরা দ্রুততম সময়ে কাজ শুরু করেছি। আশা করছি ঈদ পরবর্তী যাত্রীদের সমস্যায় পড়তে হবে না।

  • সর্বশেষ - সারাদেশ