2024-03-28 02:38:10 pm

হোয়াইট হাউজের প্রথম কৃষ্ণাঙ্গ প্রেস সেক্রেটারি কারিন

www.focusbd24.com

হোয়াইট হাউজের প্রথম কৃষ্ণাঙ্গ প্রেস সেক্রেটারি কারিন

০৬ মে ২০২২, ১০:২৭ মিঃ

হোয়াইট হাউজের প্রথম কৃষ্ণাঙ্গ প্রেস সেক্রেটারি কারিন

বাইডেন প্রশাসনের হাত ধরে হোয়াইট হাউজে প্রথমবার প্রেস সেক্রেটারি পদে নিয়োগ পাচ্ছেন কোনো কৃষ্ণাঙ্গ। বৃহস্পতিবার (৫ মে) কারিন জ্যঁ-পিয়েরেকে গুরুত্বপূর্ণ এ পদে জেন সাকির উত্তরসূরী হিসেবে মনোনীত করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। প্রথম কৃষ্ণাঙ্গের পাশাপাশি স্বীকৃত সমকামী হিসেবেও হোয়াইট হাউজের প্রথম প্রেস সেক্রেটারি হচ্ছেন হাইতিয়ান বংশোদ্ভূত এ নারী।

২০২১ সালের জানুয়ারিতে জো বাইডেন ক্ষমতাগ্রহণের পর জেন সাকি জানিয়েছিলেন, তিনি বড়জোর এক বছর প্রেস সেক্রেটারির দায়িত্ব পালন করবেন। আগামী ১৩ মে এ পদ থেকে ইস্তফা দেবেন তিনি। তার আগেই সাকির উত্তরসূরী মনোনীত করলেন বাইডেন।

বাইডেন প্রশাসনের শুরু থেকেই ডেপুটি প্রেস সেক্রেটারি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন কারিন। তিনি প্রেসিডেন্ট ওবামার হোয়াইট হাউজের পাশাপাশি ২০২০ সালের নির্বাচনী প্রচারণাতেও কাজ করেছেন। প্রগতিশীল পরামর্শক সংগঠন মুভঅন ডট অর্গ-এ প্রধান জনবিষয়ক কর্মকর্তা হিসেবেও দায়িত্বপালন করেছেন কারিন।

jagonews24

যুক্তরাষ্ট্রের জনসংখ্যায় শ্বেতাঙ্গদের ভাগ ৬০ শতাংশের কম হলেও ঐতিহ্যগতভাবে বেশিরভাগ শীর্ষ সরকারি পদই তাদের দখলে। তবে এ ধারায় পরিবর্তন আনার ঘোষণা দিয়েছেন বাইডেন। তিনি প্রতিশ্রুতি দিয়েছেন, তার প্রশাসনে মার্কিন জনসংখ্যার বৈচিত্র্যের প্রতিফলন থাকবে।

এক বিবৃতিতে জো বাইডেন বলেন, এই কঠিন কাজের জন্য কারিন শুধু প্রয়োজনীয় অভিজ্ঞতা, প্রতিভা ও সততা নিয়েই আসেননি, তিনি মার্কিন জনগণের পক্ষে বাইডেন-হ্যারিস প্রশাসনের কাজ সম্পর্কে যোগাযোগের পথে নেতৃত্ব দিয়ে যাবেন।

প্রেস সেক্রেটারি হোয়াইট হাউজের সর্বোচ্চ জনমুখী চাকরি। এ পদে মনোনীত হওয়ার বিষয়ে কারিন বলেছেন, এটি একটি ঐতিহাসিক মুহূর্ত। এই মঞ্চের পেছনে থাকা সম্মান এবং সৌভাগ্যের ব্যাপার।

সূত্র রয়টার্স


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :