, ১৬ আষাঢ় ১৪২৯ অনলাইন সংস্করণ

রাস্তা মেরামতে মাটির ডালি মাথায় চেয়ারম্যান

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

রাস্তা মেরামতে মাটির ডালি মাথায় চেয়ারম্যান

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলায় স্বেচ্ছাশ্রমে একটি রাস্তার মেরামত কাজ করা হয়েছে। উপজেলার আজমপুর রেলওয়ে স্টেশনে যাতায়াতের এ রাস্তাটি পানিতে তলিয়ে থাকতো। স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নিজস্ব অর্থায়নে এ রাস্তা মেরামতের পাশাপাশি মাথায় মাথায় মাটির ডালি নিয়ে কাজে সহায়তা করেন। বিষয়টি এলাকাবাসী ও স্টেশনের যাত্রীদের প্রশংসা কুড়িয়েছে।

jagonews24

খোঁজ নিয়ে জানা গেছে, আখাউড়া উপজেলার আজমপুর রেলওয়ে স্টেশনে প্রবেশের পথে প্রায় দুইশো গজ রাস্তা একেবারে ভাঙাচোরা। বৃষ্টির হলেই রাস্তাটিতে পানি জমে যায়। এতে যাত্রীদের চলাচলে ব্যাঘাত ঘটে। স্থানীয় ইউনিয়ন পরিষদ রাস্তাটি মেরামতের উদ্যোগ নেয়। তবে জায়গাটি রেলওয়ে কর্তৃপক্ষের উল্লেখ করে তারা মেরামত করবে বলে জানায়। কিন্তু দীর্ঘদিনেও মেরামত না হওয়ায় যাত্রীদের দুর্ভোগ বেড়ে যায়। এ অবস্থায় উত্তর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. শাহজাহান ব্যক্তিগত উদ্যোগে বৃহস্পতিবার রাস্তাটি মেরামতে নামেন। এতে যোগ দেন এলাকার অন্তত ১৫ যুবক। সহায়তা করেন সাব রেজিস্ট্রার মো. রমজান খান। মেরামতের সময় চেয়ারম্যান নিজেই ডালিতে করে করে ইট, বালু ও মাটি ফেলেন।

রেলস্টেশনে সিলেটগামী যাত্রী আরিফুল ইসলাম বলেন, একজন লোক মাথায় টুকরি নিয়ে যুবকদের সঙ্গে মাটি ফেলছিলেন। প্রথমে ভেবেছিলাম স্থানীয় কোনো বাসিন্দা। পরে জানতে পারলাম তিনি এই এলাকার ইউপি চেয়ারম্যান।

jagonews24

স্থানীয় এক বাসিন্দা বলেন, চেয়ারম্যান সাহেব নিজ উদ্যোগে এই রাস্তাটি মেরামত করছেন। পাশাপাশি নিজেই মাটি মাথায় করে নিয়ে ভরাট করছেন। এর চেয়ে খুশির সংবাদ আর কী হতে পারে। আমরা চাই, আগামী দিনগুলোতেও তিনি জনগণের সঙ্গে থাকুক।

চেয়ারম্যান মো. শাহজাহান বলেন, স্টেশনে প্রবেশের একমাত্র রাস্তা এটি। বৃষ্টি হলে হাঁটু পানি জমে যায়। একপ্রকার বাধ্য হয়েই এলাকার যুবকদের সহায়তায় রাস্তাটি স্বেচ্ছাশ্রমে মেরামত করেছি।

  • সর্বশেষ - সারাদেশ