, ১২ আষাঢ় ১৪২৯ অনলাইন সংস্করণ

ছয় দিনের ছুটি শেষে হিলি দিয়ে আমদানি রফতানি শুরু

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

ছয় দিনের ছুটি শেষে হিলি দিয়ে আমদানি রফতানি শুরু

আন্তর্জাতিক শ্রমিক দিবস ও পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে টানা ছয় দিনের ছুটি শেষে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে শনিবার থেকে পুনরায় দুই-দেশের মধ্যে আমদানি রফতানি কার্যক্রম শুরু হয়েছে।

শনিবার (০৭ মে) বিষয়টি নিশ্চিত করেছেন হিলি স্থলবন্দর আমদানি-রফতানিকারক গ্রুপের সভাপতি হারুন উর রশিদ হারুন।

তিনি বলেন, ১ মে আন্তর্জাতিক শ্রমিক দিবস। সেই সঙ্গে মুসলিম সম্প্রদায়ের বৃহত্তম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ৫ মে বৃহস্পতিবার পর্যন্ত ও শুক্রবার সাপ্তাহিক ছুটিসহ টানা ছয় দিনের ছুটি শেষে ৭ মে থেকে হিলি স্থলবন্দর দিয়ে ভারত- বাংলাদেশের আমদানি রফতানি কার্যক্রম পূর্বের নিয়মে চালু হয়েছে।

বিষয়টি এক পত্র দ্বারা এরইমধ্যে হিলি কাস্টমস, হিলি স্থলবন্দর, বাংলাহিলি সিঅ্যান্ডএফ এজেন্ট, ব্যাংক, ভারতীয় ব্যবসায়ীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছিলো।

হিলি স্থলবন্দরের পানামা পোর্ট লিংক লিমিটেডের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন প্রতাপ মল্লিক বলেন, মে দিবস ও ঈদুল ফিতর উপলক্ষে টানা ছয় দিনের ছুটি শেষে আজ আবার এই বন্দর দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে পণ্য আমদানি রফতানিসহ বন্দরের অভ্যন্তরীণ সকল কার্যক্রম পূর্বের নিয়মে চালু হয়েছে।

হিলি ইমিগ্রেশনের ওসি বদিউজ্জামান বলেন, আন্তর্জাতিক শ্রমিক দিবস ও ঈদুল ফিতর উপলক্ষে টানা ছয় দিন বন্দরের আমদানি রফতানি কার্যক্রম বন্ধ থাকলেও এ সময় হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারত-বাংলাদেশের যাত্রী পারাপার কার্যক্রম স্বাভাবিক ছিলো।

  • সর্বশেষ - সারাদেশ