2024-04-27 02:53:47 am

মৃণাল সেনকে নিয়ে দুই সিনেমা ও ওয়েব সিরিজ

www.focusbd24.com

মৃণাল সেনকে নিয়ে দুই সিনেমা ও ওয়েব সিরিজ

১৪ মে ২০২২, ১৯:১৩ মিঃ

মৃণাল সেনকে নিয়ে দুই সিনেমা ও ওয়েব সিরিজ

ভারতীয় কিংবদন্তী চলচ্চিত্র পরিচালক মৃণাল সেন। আজ শনিবার (১৪ মে) ৯৯ তম জন্মদিন। বেঁচে থাকলে তার তার বয়স হত ৯৯ বছর। কিন্তু ২০১৮ সালের ৩০ ডিসেম্বর তিনি প্রয়াত হন। পরিচালক মৃণাল সেনের সামনের বছর জন্ম শতবার্ষিকী পালিত হবে। সে উপলক্ষ্যে কলকাতার তিন তারকা নির্মাতা বানাচ্ছেন দুই ভিন্ন সিনেমা ও একটি ওয়েব সিরিজ।

২০২৩ সালে ধুমধাম করে পালন করা হবে মৃণাল সেনের ১০০ বছরের জন্মদিন। পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়, অঞ্জন দত্ত এবং সৃজিত মুখোপাধ্যায়ের মতন প্রথম সারির পরিচালকরা কাজ করছেন তাকে নিয়ে। এই খবরটি শনিবার সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন মৃণাল সেনের পুত্র কুণাল সেন।

মৃণাল সেনের পুত্র কুণাল বলেন, ‘একজন স্বতন্ত্র মানুষ হিসেবে ও পরিচালক হিসেবে বাবা সম্পূর্ণ জীবন কাটিয়েছেন। আমরা তার জন্মশতবার্ষিকীর কাছাকাছি চলে এসেছি। বাবা জীবনে অনেক সম্মান পেয়েছেন। অনেক বাহবা পেয়েছেন। এই মুহূর্তে তিনটি সিনেমা তৈরি হচ্ছে বাবার জীবন এবং কাজ নিয়ে।”

এর পাশাপাশি তিনি জানান যে, পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায় তৈরি করছেন ‘পালান’ নামের একটি সিনেমা। সেই সিনেমায় মৃনালের ‘খারিজ’ সিনেমার চরিত্রদের তিনি ৪০ বছর এগিয়ে দিয়েছেন। ‘খারিজ’-এ যারা অভিনয় করেছিলেন, তারা অনেকেই একই চরিত্রে কৌশিকের সিনেমাতেও অভিনয় করছেন।

এমনকি পরিচালক সৃজিত মুখোপাধ্যায় তৈরি করছেন একটি কাল্পনিক বায়োগ্রাফি। সেটির নাম তিনি দিয়েছেন ‘পদাতিক’। এটি সিরিজ। কুনাল সেন বলেন, ‘অঞ্জন দত্ত তৈরি করছেন একটি পার্সোনাল ফিচার ফিল্ম। বাবা ও অঞ্জনের কথপোকথনের উপর ভিত্তি করেই তৈরি হচ্ছে এই সিনেমা।’


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :