, ১৩ আষাঢ় ১৪২৯ অনলাইন সংস্করণ

ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেটে শিক্ষক প্রতিনিধি নির্বাচন ২৪ মে

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেটে শিক্ষক প্রতিনিধি নির্বাচন ২৪ মে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেটে ৩৫ জন শিক্ষক প্রতিনিধি নির্বাচন আগামী ২৪ মে অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে প্যানেল মনোনয়ন জমা দিয়েছে আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন নীল দল এবং বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল।

প্রশাসনিক ভবন সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার নির্বাচনের প্যানেল মনোনয়ন জমা দেওয়ার শেষ দিনে নীল দল ও সাদা দল তাদের ৩৫ সদস্যের মনোনীত প্যানেল রেজিস্টার কার্যালয়ের নির্বাচন শাখায় জমা দিয়েছে। ১৬ মে প্রার্থীদের মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ। এর মধ্যে কোনো দল চাইলে তাদের প্রার্থিতা প্রত্যাহার করতে পারবে।

রোববার ঢাকা পোস্টকে এসব তথ্য নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও নির্বাচন কমিশনার অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ।

তিনি বলেন, আগামী ২৪ মে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ভোট গ্রহণ চলবে। প্রায় ২ হাজার শিক্ষক ভোটার হিসেবে ভোট দেবেন। ইতোমধ্যে নীল দল ও সাদা দল তাদের প্যানেল জমা দিয়েছেন। নির্বাচন করার সুযোগ যেকোনো শিক্ষকেরই রয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের প্রতিনিধি হিসেবে আমি নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করব।

প্যানেল জমা দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন নীল দলের আহ্বায়ক অধ্যাপক ড. আব্দুস সামাদ এবং সাদা দলের আহ্বায়ক অধ্যাপক লুৎফর রহমান। ১৬ মে প্রার্থীদের মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। এরপর চূড়ান্ত প্যানেল প্রকাশ করা হবে বলে জানান তারা।

সিনেটে সর্বশেষ শিক্ষক প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত হয় ২০১৭ সালের ২২ মে। সেসময় আওয়ামীপন্থী নীল দলের ৩৩ জন ও বিএনপিপন্থী সাদা দলের দুই জন শিক্ষক প্রতিনিধি নির্বাচিত হয়।

  • সর্বশেষ - শিক্ষাঙ্গন