ময়মনসিংহ, , ৮ বৈশাখ ১৪২৮ অনলাইন সংস্করণ

কারাগারে খালেদার ২ বছরপূর্তির দিনে বিক্ষোভ সমাবেশের ডাক

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

কারাগারে খালেদার ২ বছরপূর্তির দিনে বিক্ষোভ সমাবেশের ডাক
মির্জা ফখরুল ইসলাম আলমীর।

বিএনপির কারাবন্দী চেয়ারপারসন খালেদা জিয়ার কারাবাসের দুই বছরপূর্তির হবে আগামী শনিবার (০৮) ফেব্রুয়ারি। এই দিনে ঢাকায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশসহ সারাদেশে বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে দলটি।

মঙ্গলবার রাতে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ কর্মসূচির ঘোষণা দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দলের এক যৌথসভা শেষে দলটির মহাসচিব এ সিদ্ধান্তের কথা জানান।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার রোগমুক্তির ও সুস্বাস্থ্য কামনায় দাবিতে আগামী শুক্রবার (৭ফেব্রুয়ারি) বাদ জুম্মা দেশব্যাপী দোয়া মাহফিল আয়োজন করা হবে। শনিবার চেয়ারপারসন খালেদা জিয়ার কারাবাসের দুই বছরপূর্তির দিনে বেলা ২টায় রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ অনুষ্ঠিত হবে। একই দিনে সারা দেশে জেলা সদরে বিক্ষোভ সমাবেশের কর্মসূচিও পালন করা হবে।

এ ছাড়াও খালেদা জিয়ার কারাবাসের দুইবছর উপলক্ষে বিএনপি ও এর অঙ্গসংগঠনগুলো পোস্টার ও লিফলেট প্রকাশ করবে বলেও জানান দলটির মহাসচিব। তিনি খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে উদ্বেগ প্রকাশ করে বলেন, খালেদা জিয়াকে সরকার দুই বছর সম্পূর্ণ অন্যায়ভাবে আটক করে রেখেছে সরকার। অসুস্থ অবস্থায় কারাগারে রেখে সরকার খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। তার (খালেদা জিয়া) স্বাস্থ্যের কোনো অবনতি হরে বর্তমান সরকারকে সব দায় নিতে হবে।

উল্লেখ্য, দুর্নীতির মামলার একটি রায়ে গত ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে আছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া এবং গত বছরের ১ এপ্রিল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি ।

  • সর্বশেষ - রাজনীতি