ময়মনসিংহ, , ১১ জ্যৈষ্ঠ ১৪২৭ অনলাইন সংস্করণ

বাড়ি বাড়ি যাচ্ছে ইউএনও’র ভ্রাম্যমাণ বাজার

  অনলাইন ডেস্ক

  প্রকাশ : 

বাড়ি বাড়ি যাচ্ছে ইউএনও’র ভ্রাম্যমাণ বাজার
বগুড়ার নন্দীগ্রাম উপজেলার ইউএনও ব্যাতিক্রমী বাজার। ছবি: সংগৃহীত

বগুড়ার নন্দীগ্রামে করোনা ভাইরাস নিয়ন্ত্রণে সচেতনতা মূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে উপজেলা প্রশাসন। এ পরিস্থিতিতে মানুষকে নিজ নিজ ঘরে অবস্থান ও বাজারমুখী হতে নিরুৎসাহিত করতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার। তিনি নিত্যপ্রয়োজনীয় সামগ্রী মানুষের বাড়ি বাড়ি পৌঁছে দিতে চালু করেছেন ভ্রাম্যমান বাজার।

সোমবার (৩০ মার্চ) হতে একটি ট্রাকে এ ভ্রাম্যমাণ বাজার চালু করা হয়েছে। চাল, ডালসহ নিত্য-ব্যবহার্য পণ্য মানুষের বাড়ি বাড়ি সুলভমূল্যে পৌঁছে দিচ্ছে এ ভ্রাম্যমাণ গাড়ি। চলমান সংকটময় পরিস্থিতিতে স্থানীয় ব্যবসায়ী ও বিত্তবানদের কাছে সহায়তা চান ইউএনও।

জনসাধারণের নিত্যপ্রয়োজনীয় পণ্যের চাহিদা মেটাতে উপজেলা প্রশাসন এ উদ্যোগ নিয়েছে। সহযোগিতা করছেন ব্যবসায়ী আবুল কাসেম। যান্ত্রিক বাহনে এ ভ্রাম্যমাণ বাজার ছুটছে মানুষের বাড়ি বাড়ি। সুলভমূল্যে সরবরাহ করা হচ্ছে নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী। করোনা ভাইরাস নিয়ন্ত্রণে নিজ নিজ বাড়িতে অবস্থান করে সামাজিক দূরত্ব বজায় রেখে ভ্রাম্যমাণ বাজার থেকে পণ্য ক্রয় করার জন্য পৌর শহরে চলছে মাইকিং ।

এ বিষয়ে উপজেলার নির্বাহী অফিসার শারমিন আখতার জানান, ‘করোনা ভাইরাস নিয়ন্ত্রণে জনসাধারণকে ঘরের বাইরে আসতে ও বাজার মুখি হতে নিরুৎসাহিত করা হচ্ছে। তাই নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী তাদের বাড়ি বাড়ি পৌঁছে দিতে ভ্রাম্যমাণ বাজারের ব্যবস্থা করা হয়েছে।’

  • সর্বশেষ - সারাদেশ