, ১৩ আষাঢ় ১৪২৯ অনলাইন সংস্করণ

‘আমাকে হত্যার ষড়যন্ত্র চলছে’

  আন্তর্জাতিক ডেস্ক

  প্রকাশ : 

‘আমাকে হত্যার ষড়যন্ত্র চলছে’

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও দেশটির রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান দাবি করেছেন, তাকে হত্যার চেষ্টা চলছে। হত্যাচেষ্টার প্রমাণ হিসেবে তিনি একটি ভিডিও নিরাপদ স্থানে সংরক্ষণ করে রেখেছেন বলেও জানিয়েছেন।

শনিবার পাকিস্তানের বৃহত্তম পাঞ্জাব প্রদেশের শিয়ালকোটে পিটিআইয়ের এক সমাবেশ ভাষণ দেওয়ার সময় এই দাবি করেছেন। সমর্থকদের উদ্দেশ্যে ইমরান খান বলেন, তাকে হত্যার ষড়যন্ত্র করা হচ্ছে। তিনি বলেন, যারা এই ষড়যন্ত্রের সাথে জড়িত তাদের সবার নাম তিনি একটি ভিডিওতে সংরক্ষণ করেছেন। আমি এটি সম্পর্কে আগেই জেনেছি এবং কয়েক দিন আগে এই বিষয়ে পুরোপুরি জানতে পেরেছি। 

পাকিস্তানের পার্লামেন্টে আস্থা ভোটে হেরে এক মাস আগে ক্ষমতা থেকে বিদায় নেন ইমরান খান। তারপর থেকে নতুন নির্বাচনের দাবিতে দেশজুড়ে দলীয় সমাবেশ করে আসছেন তিনি। আজাদী মার্চ নামে রাজধানী ইসলামাবাদে জনসমাবেশের ঘোষণা দিয়েছেন তিনি।   

ভিডিও কেন রেকর্ড করেছেন সেই ব্যাখ্যায় ইমরান খান বলেন, ‌‘আমার সঙ্গে যদি কিছু ঘটে যায়, তাহলে এই ঘটনার সঙ্গে দেশের ভেতরে এবং দেশের বাইরে কারা জড়িত তা পাকিস্তানিরা যেন জানতে পারেন।’ 

তিনি বলেন, ভিডিওতে দেশের ‘লুটেরাদের’ সাথে জড়িত ষড়যন্ত্রকারীদের তথ্য ফাঁস করার চেষ্টা করেছেন। তার ভিডিওটি মূলত সব ‘বিশ্বাসঘাতক’ এবং কথিত ষড়যন্ত্রে ভূমিকা পালনকারী প্রত্যেকের মুখোশ উন্মোচন করবে।

‘তারা মনে করেন, ইমরান খান তাদের পথে প্রতিবন্ধকতা হতে পারে এবং তাদের সরিয়ে দেওয়া দরকার। এই কারণে আমি ভিডিও রেকর্ড করেছি। আমি মনে করি, এটা জিহাদ এবং কোনও রাজনীতি নয়। আমার সাথে যদি কিছু ঘটে যায়, তাহলে এই ষড়যন্ত্রে কারা জড়িত তা আমি সব পাকিস্তানিকে জানাতে চাই।’

সূত্র: এক্সপ্রেস ট্রিবিউন।

  • সর্বশেষ - আন্তর্জাতিক