, ১৮ অগ্রহায়ণ ১৪২৯ অনলাইন সংস্করণ

বিয়ের প্রস্তাব ফিরিয়ে দেওয়ায় স্কুলছাত্রীর বিষপান

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

বিয়ের প্রস্তাব ফিরিয়ে দেওয়ায় স্কুলছাত্রীর বিষপান

জামালপুরের মেলান্দহে প্রেমিকের পরিবার বিয়ের প্রস্তাব ফিরিয়ে দেওয়ায় সুমা আক্তার (১৬) নামের এক স্কুলছাত্রী আত্মহত্যা করেছে।

রোববার (১৫ মে) দুপুরে ওই কিশোরীর মরদেহ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য জামালপু জেনারেল হাসপাতাল মর্গে পাঠায় মেলান্দহ থানা পুলিশ।

সুমা আক্তার ওই এলাকার জুলফিকার আলীর মেয়ে। সে উপজেলার রাবেয়া ইসলাম আদর্শ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী ছিল।

এর আগে শনিবার (১৪ মে) রাতে উপজেলার বুরুঙ্গা গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় ও পরিবার সূত্র জানায়, উপজেলার বুরুঙ্গা এলাকার কালু মিয়ার ছেলে ইয়াসিনের (২১) সঙ্গে সুমা আক্তারের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। বিষয়টি জানাজানি হলে দুই পরিবারের মধ্যে বিয়ের আলাপ আলোচনা চলছিল। কিন্তু ছেলের পরিবার বিয়ের ব্যাপারে আপত্তি জানায়। শনিবার দুপুরে ইয়াসিন দেখা করার জন্য সোমাকে ফোন করে ডেকে নিয়ে যান। সন্ধ্যায় বাড়ি ফিরে বিষপান করে সুমা।

বিষয়টি জানতে পেরে পরিবারের সদস্যরা তাকে প্রথমে মেলান্দহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখান থেকে জামালপুর জেনারেল হাসপাতালে রেফার করা হয়। অবস্থার অবনতি হওয়ায় তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হচ্ছিল। পথে তার মৃত্যু হয়।

কিশোরীর মামা মাহফুজুর রহমান জাগো নিউজকে বলেন, ‘ছেলের পরিবার বিয়ের প্রস্তাব ফিরিয়ে দেওয়ায় অপমান সহ্য করতে না পেরে সুমা বিষপানে আত্মহত্যা করে। আমরা থানায় মামলার প্রস্তুতি নিচ্ছি।’

মেলান্দহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এম ময়নুল ইসলাম জাগো নিউজকে বলেন, খবর পেয়ে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জামালপুর েহাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। অভিযোগ পেলে এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ - মহানগর