, ১৬ আষাঢ় ১৪২৯ অনলাইন সংস্করণ

জুভেন্টাসের সাদাকালোয় আর দেখা যাবে না দিবালাকে

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

জুভেন্টাসের সাদাকালোয় আর দেখা যাবে না দিবালাকে

কয়েক মৌসুম ধরেই পাউলো দিবালার ক্লাব ছাড়ার গুঞ্জন চলছিল, অবশেষে সেটা সত্যি হতে যাচ্ছে। দিবালা নিজেই এবার ঘোষণা দিয়েছেন, এই মৌসুম শেষেই আর জুভেন্টাসে দেখা যাবে না তাকে।

শনিবার বেশ কয়েকটি টুইট করে নিজের এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন দিবালা। টুইটে তিনি লিখেছেন, ‘এই জার্সিতে আগামীকাল আমি শেষ ম্যাচ খেলব, ভাবতেই কষ্ট হচ্ছে। তবে এটাই বিদায় হতে যাচ্ছে আমার। সহজ হবে না ব্যাপারটা। তবে আমি হাসিমুখেই মাঠে ঢুকব, মাথা উঁচু করে থাকব, কারণ আমি আপনাদের সবকিছুই দিয়েছি।’

২০১৫ সালে পালের্মো থেকে জুভেন্টাসে নাম লিখিয়েছিলেন দিবালা। সাত মৌসুমে দলটির হয়ে অনেক সাফল্য পেয়েছেন। ‘তুরিনের বুড়ি’দের হয়ে এই সময়ের মধ্যে তিনি ১১৫ গোল করেছেন, বানিয়ে দিয়েছেন ৪৮ টি। ক্লাবটির হয়ে পাঁচবার সিরি আ, চারবার কোপা ইতালিয়া এবং তিনবার সুপারকোপা ইতালিয়ানা জিতেছেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড।

অনেক স্মৃতির, অনেক আবেগের এই ক্লাবকে বিদায় জানাতে গিয়ে আবেগাপ্লুত হয়েছেন দিবালা, ‘এমন পরিস্থিতিতে কথাগুলো বলা খুব কঠিন। এত বছর, এত আবেগের সম্পর্কের পর… আমি ভেবেছিলাম আমরা হয়তো আরও অনেক বছর একসঙ্গে থাকব। কিন্তু ভাগ্য আজ আমাদের দুইদিকে নিয়ে যাচ্ছে। এত বছরের অভিজ্ঞতা, গোল, ম্যাচ, প্রত্যেক ম্যাচ - আমি কখনও ভুলব না।’

২০১৯ সালেও একবার জুভেন্টাস ছাড়ার দ্বারপ্রান্তে চলে এসেছিলেন দিবালা। তবে শেষ মুহূর্তে তাকে ছাড়তে অস্বীকৃতি জানায় ক্লাবটি।

দিবালার পরবর্তী গন্তব্য হিসেবে জোরেশোরেই শোনা যাচ্ছে ইন্টার ইলানের নাম। তবে কয়েকদিন আগে দিবালার এজেন্ট লন্ডনে গিয়ে টটেনহাম, আর্সেনালের মতো ক্লাবগুলোর সঙ্গে আলোচনা করেছেন বলে গুঞ্জন রয়েছে। তাই আগামী মৌসুমে দিবালাকে কোনো ক্লাবে দেখা যাবে সেটা এখনো রহস্য হয়েই আছে।

রাত পৌনে একটায় লাৎসিওর বিপক্ষে ঘরের মাঠে খেলবে জুভেন্টাস। চলতি মৌসুমে অ্যালিয়াঞ্জ স্টেডিয়ামে এটাই জুভেন্টাসের শেষ ম্যাচ। এই ম্যাচেই তাই ক্লাব সমর্থকদের সঙ্গে দিবালা বিদায়পর্ব সারবেন।


  • সর্বশেষ - খেলাধুলা