, ১৬ আষাঢ় ১৪২৯ অনলাইন সংস্করণ

রংপুরে ভারি, অন্যান্য স্থানে হালকা বৃষ্টি হতে পারে

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

রংপুরে ভারি, অন্যান্য স্থানে হালকা বৃষ্টি হতে পারে

দেশের উত্তরাঞ্চলে (রংপুর) ভারি বৃষ্টি অব্যাহত থাকতে পারে মঙ্গলবারও (১৭ মে)। সারা দেশের অন্যান্য বিভাগে হালকা বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সোমবার ঢাকায় বৃষ্টি না হলেও মঙ্গলবার সকালে রাজধানীর বিভিন্ন স্থানে এক পশলা বৃষ্টি হয়েছে। এরপর বৃষ্টি না থাকলেও আকাশের মেঘের আনাগোনা রয়েছে। ঢাকায় দিনের তাপমাত্রা কিছুটা কমবে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

সোমবার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় মূলত রংপুর ও রাজশাহী বিভাগে বৃষ্টি হয়েছে। এসময় ঢাকা খুলনা বরিশাল বিভাগে কোনো বৃষ্টি হয়নি, অন্যান্য বিভাগের দু-একটি স্থানে হালকা বৃষ্টি হয়েছে।

সোমবার সবচেয়ে বেশি ৮২ মিলিমিটার বৃষ্টি হয়েছে নীলফামারীর ডিমলায়। অন্যদিকে বৃষ্টির প্রবণতা কমে যাওয়ায় সোমবার দেশের ৪ জেলায় মৃদু তাপপ্রবাহ শুরু হয়েছে।

আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক বলেন, মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়; রাজশাহী ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু'এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়ার সাথে বিজলি চমকানোসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের উত্তরাঞ্চলের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

এসময়ে সারাদেশের দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে জানিয়ে এ আবহাওয়াবিদ বলেন, চাঁদপুর, রাজশাহী, খুলনা ও যশোর জেলার উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে

  • সর্বশেষ - জাতীয়