, ১৬ আষাঢ় ১৪২৯ অনলাইন সংস্করণ

লাঞ্চ থেকে ফিরে প্রথম দুই বলে আউট লিটন-তামিম

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

লাঞ্চ থেকে ফিরে প্রথম দুই বলে আউট লিটন-তামিম

মধ্যাহ্ন বিরতির পর ফিরেই ছন্দপতন হল বাংলাদেশের। বদলি কাসুন রাজিথার করা পরপর দুই বলে ফিরে গেলেন শতকের পথে থাকা লিটন দাস ও রিটায়ার্ড হার্ট থেকে ফেরা তামিম ইকবাল।

টানা দুই সেশন ব্যাট করা লিটন দাস শতক থেকে মাত্র ১২ রান দূরে ছিলেন। মধ্যাহ্ন বিরতির পর টেস্টে নিজের তৃতীয় শতক তুলে নেবেন, সেটাই ছিল সবার প্রত্যাশা। তবে সেই আশায় গুঁড়ে বালি! বিরতির পর প্রথম বলেই নিজের উইকেট উপহার দিয়ে ৮৮ রানে সাজঘরের পথ ধরলেন তিনি। কনকাশন বদলি কাসুন রাজিথার খাটো লেংথের ওয়াইড বলটিকে রিচ করার চেষ্টা করলেন লিটন, তবে বল তার ব্যাটের কানা ছুঁয়ে চলে গেল উইকেট রক্ষক নিরোশন ডিকওয়েলার হাতে। ১৮৯ বলে ৮৮ রানের ইনিংসটির অপমৃত্যুই হলো যেন!

লিটনের ফেরার পরের বলেই টাইগার সমর্থকদের স্তব্ধ করে দিয়ে ফিরে গিয়েছেন তামিম ইকবালও। চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিন রিটায়ার্ড হার্ট হয়ে দ্বিতীয় সেশনের পর আর মাঠে নামেননি। লিটন আউট হওয়ার পর নেমে তিনিও ধরাশায়ী হন রাজিথার বলে। বিশ্ব ফার্নান্দোর বদলি হিসেবে মাঠে নামা রাজিথার ফুল লেংথের বলটি তামিমের ব্যাট আর প্যাডের ফাঁক গলে গিয়ে মিডল স্ট্যাম্প উপড়ে দেয়। ২১৮ বলে ১৩৩ রানেই থামতে হয় তামিমকে।

রাজিথার হ্যাটট্রিক বলটি দেখেশুনে খেলে তাকে হ্যাটট্রিক বঞ্চিত করেন ক্রিজে আসা সাকিব আল হাসান।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ৩৯২ রান। শ্রীলঙ্কার প্রথম ইনিংসের সংগ্রহ টপকে যেতে আর ৫ রান প্রয়োজন বাংলাদেশের।

  • সর্বশেষ - খেলাধুলা