2024-04-19 05:12:38 am

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সঙ্গে নিউজিল্যান্ড হাইকমিশনের মতবিনিময়

www.focusbd24.com

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সঙ্গে নিউজিল্যান্ড হাইকমিশনের মতবিনিময়

১৯ মে ২০২২, ১৮:১২ মিঃ

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সঙ্গে নিউজিল্যান্ড হাইকমিশনের মতবিনিময়

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ (বিএফএসএ) ও নয়াদিল্লিতে নিযুক্ত নিউজিল্যান্ড হাইকমিশনের মধ্যে একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান আব্দুল কাইউম সরকার।

দুপুর দেড়টায় শুরু হওয়া এ সভায় নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সংক্ষিপ্ত পরিচয় তুলে ধরেন বিএফএসএর সদস্য মঞ্জুর মোর্শেদ আহমেদ। নয়াদিল্লিতে নিযুক্ত নিউজিল্যান্ড হাইকমিশনের পক্ষ থেকে বৈঠকে উপস্থিত ছিলেন ডেপুটি হাইকমিশনার ব্রেন্ট রেপসন।

উভয়পক্ষ বাংলাদেশে কীভাবে নিরাপদ খাদ্য নিশ্চিতের পরিবেশ তৈরি করা হয়, তা নিয়ে আলোচনা করেন এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে বাংলাদেশ সবসময় নিউজিল্যান্ডকে পাশে পাবে বলে আশ্বস্ত করেন নিউজিল্যান্ডের ডেপুটি হাইকমিশনার।

এরআগে বিএফএসএ ও নিউজিল্যান্ডের মিনিস্ট্রি অব প্রাইমারি ইন্ড্রাস্ট্রির মধ্যে একটি সমঝোতা স্মারক সই করা হয়। এরই ধারাবাহিকতায় আজকের এ মতবিনিময় সভা।

বাংলাদেশ ও নিউজিল্যান্ডের বাণিজ্য এবং খাদ্য নিরাপত্তা বৃদ্ধিতে এ সমঝোতা স্মারকের কার্যকারিতা এবং বাস্তবায়ন নিয়ে আশাবাদ ব্যক্ত করেন ডেপুটি হাইকমিশনার ব্রেন্ট রেপসন।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য মো. রেজাউল করিম ও শাহনেওয়াজ দিলরুবা খান, বিএফএসএ সচিব আব্দুন নাসের খান এবং নিউজিল্যান্ড কনস্যুলেট অফিসের কর্মকর্তা নিয়াজ আহমেদ।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :