ঢাকা, , ৩০ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : কিছুক্ষণ আগে

মেসি শুধু হাঁটে আর হাঁটে, এরপর...

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

 মেসি শুধু হাঁটে আর হাঁটে, এরপর...

ম্যাচের অনেকটা সময়জুড়ে হাঁটতে থাকা মেসি আদতে ভয়ংকর, হয়তো আগের চেয়েও বেশি।


তারুণ্যের উচ্ছ্বাসে বল পায়ে সাপের মতো আঁকাবাঁকা দৌড়ে ছুটে চলা লিওনেল মেসির দেখা এখন কদাচিৎই মেলে। লিওনেল মেসি মানে এখন মাঠজুড়ে হেলেদুলে হেঁটে বেড়ানো একজন। তবু কী ভয়ংকর বার্সেলোনা ফরোয়ার্ড! রক্ষণভেদী পাসে দলের আক্রমণ গড়ে দেওয়া, আর প্রতিপক্ষের দুর্বলতা টের পেলে হঠাৎ বল নিয়ে ছুটে চলা—বয়স যত বাড়ছে, মেসির খেলার ধরনের এই বদলটা চোখে পড়ছে আরও বেশি করে।

ম্যাচের বেশির ভাগ সময়ে হাঁটতে থাকা এই মেসিও যে কতটা ভয়ংকর, সেটি আলাদা করে নজর কেড়েছে কিয়েরান ট্রিপিয়েরেরও। এই মৌসুমেই অ্যাটলেটিকো মাদ্রিদে যোগ দেওয়া ইংলিশ রাইটব্যাকের বিশ্লেষণ—মেসি হাঁটতে হাঁটতেই কখন যে গোল করে বসেন, টেরও পাওয়া যায় না!

স্প্যানিশ লিগে আগামীকাল বাংলাদেশ সময় রাত দুইটায় নিজেদের মাঠে মেসির বার্সেলোনার বিপক্ষে নামবে ট্রিপিয়েরের অ্যাটলেটিকো। তা ‘যুদ্ধে’র আগে প্রতিপক্ষকে কতটা পড়েছেন ট্রিপিয়ের? অ্যাটলেটিকোর জার্সিতে এই প্রথমবার মেসির বিপক্ষে নামছেন ঠিকই, কিন্তু এর আগে মেসির বিপক্ষে খেলার অভিজ্ঞতা তো হয়েছে। ২৯ বছর বয়সী রাইটব্যাক যেন মুগ্ধ মেসিতে। ‘ও অবিশ্বাস্য, সর্বকালের সেরা’— ইংলিশ ক্রীড়াদৈনিক দ্য অ্যাথলেটিককে বললেন ট্রিপিয়ের।