, ১ ভাদ্র ১৪২৯ অনলাইন সংস্করণ

কালীপূজার ভোগ রান্না করলেন নুসরাত

  বিনোদন ডেস্ক

  প্রকাশ : 

কালীপূজার ভোগ রান্না করলেন নুসরাত

নুসরাত জাহান কেবল একজন অভিনেত্রী নন, পশ্চিমবঙ্গের লোকসভা সদস্যও তিনি। বসিরহাট তার নির্বাচনী এলাকা। তাই প্রায়শই সেখানকার বিভিন্ন আয়োজনে হাজির থাকেন অভিনেত্রী।

এবার নিজের এলাকার মানুষের জন্য কালীপূজার ভোগ রান্না করলেন নুসরাত। নিজের ধর্ম ইসলাম হলেও তিনি অবশ্য বিভাজনে বিশ্বাস করেন না। সব ধর্ম, সব মানুষকেই সমান গুরুত্ব দেন অভিনেত্রী। আবারও সম্প্রীতির সেই বার্তাই ছড়িয়ে দিলেন।

জানা গেছে, শনিবার (২৮ মে) স্থানীয় সংসদ সদস্য হিসেবে বসিরহাটের খোলাপোতা কালী মন্দিরের পূজা উদ্বোধন করতে আসেন নুসরাত জাহান। এরপর কোমরে আঁচল গুঁজে বিশাল পাত্রে ভোগ রান্নায় যোগ দেন। খুন্তি দিয়ে নেড়েচেড়ে দেখেন ভোগের খিচুড়ি। সেই মুহূর্তের ভিডিও হয়ে গেছে ভাইরাল।  

খুন্তি নাড়তে নাড়তে নুসরাত আশেপাশের লোকজনকে জিজ্ঞেস করেন, ‘পেরেছি?’ সবাই সমস্বরে বলে উঠল, ‘হ্যাঁ দিদি পেরেছেন, পেরেছেন’।

শোনা যায়, বসিরহাটের এই শ্মশান কালীর মন্দির নির্মাণে অনেক মুসলিম বাসিন্দার অবদান রয়েছে। অর্থাৎ সম্প্রীতির নজির আগেই গড়েছিলেন খোলাপাতা গ্রামের বাসিন্দারা। এবার সেই সম্প্রীতিকে নতুন মাত্রা দিলেন নুসরাত জাহান।

nusrat jahan
নুসরাত জাহান

সম্প্রতি বসিরহাটের একটি রক্তদান কর্মসূচিতেও অংশ নেন নুসরাত। বোঝাই যাচ্ছে, জনগণের সেবায় কমতি রাখছেন না অভিনেত্রী। সেই আয়োজনে হাজির হয়ে তিনি কথা বলেছিলেন টলিউডের সাম্প্রতিক আত্মহত্যা-রহস্যজনক মৃত্যুগুলো নিয়ে।

গত দুই সপ্তাহের মধ্যে তিনজন অভিনেত্রী আত্মহত্যা করেছেন। তারা হলেন পল্লবী দে, বিদিশা দে মজুমদার ও মঞ্জুষা নিয়োগী। এমন অনাকাঙ্ক্ষিত মৃত্যু নিয়ে নুসরাতের ভাষ্য, ‘অভিনেত্রীদের মৃত্যু রীতিমতো দুঃখজনক। এই রকম কাজ যেন কেউ না করেন, ভগবানের কাছে এই প্রার্থনা করি। ইদানীং একটি প্রবণতা দেখা দিচ্ছে। নতুন প্রজন্মের অভিনেত্রীদের উচ্চাকাঙ্ক্ষা, বিলাসিতা, শিখরে পৌঁছতে গিয়ে তা না পেয়ে মানসিক যন্ত্রণা। তার পর সেখান থেকে মুক্তি পেতে আত্মহত্যার পথ বেছে নিচ্ছেন অনেকে। এটা খুবই দুঃখের। আর কেউ যেন এমনটা না করেন।’

  • সর্বশেষ - বিনোদন