ময়মনসিংহ, , ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭ অনলাইন সংস্করণ

বিএসএমএমইউতে করোনা ভাইরাস শনাক্তকরণ টেস্ট শুরু

  অনলাইন ডেস্ক

  প্রকাশ : 

বিএসএমএমইউতে করোনা ভাইরাস শনাক্তকরণ টেস্ট শুরু
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) বেতার ভবনের দ্বিতীয় তলায় স্থাপিত করোনা ভাইরাস ল্যাবরেটরিতে আজ বুধবার থেকে করোনা ভাইরাস শনাক্তকরণ পরীক্ষা কার্যক্রম শুরু হয়েছে।

গতকাল মঙ্গলবার ডা. মিল্টন হলে বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন কর্তৃক পিপিই, এন্টিসেপটিক হ্যান্ডরাব সল্যুশনসহ করোনা ভাইরাস সংশ্লিষ্ট সুরক্ষা সামগ্রী প্রদানকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া এ কথা জানান। সকাল ৮টা ৩০ মিনিট থেকে দুপুর ১টা পর্যন্ত রোগীরা এই পরীক্ষাটি করাতে পারবেন।

বিশ্ববিদ্যালয়ের ভাইরোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সাইফ উল্লাহ মুন্সী জানান, চিকিৎসকের পরামর্শ অনুযায়ী অর্থাৎ বাংলাদেশ বেতার ভবনের নিচতলায় স্থাপিত ফিভার ক্লিনিকের কর্তব্যরত চিকিৎসকের পরামর্শ গ্রহণের পর যেসব রোগী করোনা ভাইরাস শনাক্তকরণের পরীক্ষার জন্য নির্দেশিত হবেন সেসব রোগীরাই এই পরীক্ষাটি করাতে পারবেন। বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের পক্ষ থেকেও করোনা ভাইরাস থেকে রক্ষা পাওয়ার জন্য বিভিন্ন ধরনের সুরক্ষা সামগ্রী বিতরণসহ নানা কার্যক্রম গ্রহণ করা হয়েছে এবং তা অব্যাহত থাকবে।

বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন করোনা ভাইরাস বিষয়ে সর্বদা নজর রাখছে। এদিকে মঙ্গলবার বাংলাদেশ ডক্টরস ফাউন্ডেশনের পক্ষ থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের হাসপাতালের জন্য কিছু হ্যান্ড স্যানিটাইজার প্রদান করে।

  • সর্বশেষ - করোনা আপডেট