, ৩০ শ্রাবণ ১৪২৯ অনলাইন সংস্করণ

বিশ্বকাপ ট্রফির অপেক্ষায় বাংলাদেশ

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

বিশ্বকাপ ট্রফির অপেক্ষায় বাংলাদেশ

ফুটবল বিশ্বকাপে বাংলাদেশের দৌড় থেমে যায় বাছাইপর্বের প্রাথমিক রাউন্ডেই। তবু মাসব্যাপী চলা এ বিশ্বকাপ ঘিরে বাংলাদেশের ফুটবলপ্রেমীদের মাঝে উৎসাহের কমতি থাকে না। প্রিয় দলকে সমর্থন দিতে নানান কিছু করে থাকেন বাংলাদেশের ফুটবলপ্রেমীরা।

তাদের এই উৎসবের পালে হাওয়া দিতে নয় বছর আবার বাংলাদেশে আসছে ফিফা বিশ্বকাপের ট্রফি। মাত্র ২৪ ঘণ্টারও কম সময়ের মধ্যে বাংলাদেশে আসবে ট্রফিটি। থাকবে প্রায় আড়াই দিন বা ৬০ ঘণ্টার বেশি। তবে ট্রফির কর্মসূচি রয়েছে ৩৬ ঘণ্টার।

বুধবার বাংলাদেশ সময় সকাল ১০টা ৪৫ মিনিটে পাকিস্তান থেকে বাংলাদেশে এসে পৌঁছাবে বিশ্বকাপ ট্রফি। রাজধানীর হযরত শাহজালাল বিমানবন্দরে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিনসহ নির্বাহী কমিটির সদস্য ও কোকাকোলার কর্মকর্তারা ট্রফিটি গ্রহণ করবেন।

বিমানবন্দর থেকে পাঁচ তারকা হোটেল র‍্যাডিসন ব্লুতে নিয়ে যাওয়া হবে বিশ্বকাপ ট্রফি। সেখান থেকে বিকেল ৪টায় রাষ্ট্রপতির বাসভবন বঙ্গভবনে নিয়ে যাওয়া হবে এটি। পরে দিনের শেষ কর্মসূচিতে সন্ধ্যা ৭টায় গণভবনে প্রধানমন্ত্রীর কাছে যাবে ট্রফিটি।

Fifa-Trophy-with-Fan.jpg

বিশ্বকাপ ট্রফির বাংলাদেশ ভ্রমণের দ্বিতীয় দিন র‍্যাডিসন ব্লুতে বেলা সাড়ে ১১টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত বিশেষ ব্যক্তিদের ট্রফির সঙ্গে ছবি তোলার ব্যবস্থা থাকবে। তারপর বিকেল ৫টা ৩০ মিনিটে ট্রফি চলে যাবে আর্মি স্টেডিয়ামে। সেখানে ট্রফি সামনে রেখেই হবে কোক স্টুডিওর কনসার্ট।

কনসার্ট শেষে রাতে ট্রফি আবার নিয়ে যাওয়া হবে র‍্যাডিসনে। তবে সেদিনই অর্থাৎ বৃহস্পতিবারই ট্রফিটি বাংলাদেশ ত্যাগ করবে না। শুক্রবার (১০ জুন) সারাদিনই এটি থাকবে বাংলাদেশে। তবে সেদিন ট্রফিকে ঘিরে কোনো কর্মসূচি নেই।

পরে বাংলাদেশ থেকে ট্রফিটি চলে যাবে পূর্ব তিমুর এবং এভাবেই শেষ হবে বিশ্বকাপ ট্রফির বাংলাদেশ ভ্রমণ। এবার ৫১টি দেশে ঘোরার জন্য বের হয়েছে এ ট্রফি। এর আগে ২০১৩ সালের ডিসেম্বরে দুদিনের জন্য বাংলাদেশে এসেছিল বিশ্বকাপ ট্রফি।

  • সর্বশেষ - খেলাধুলা