, ৪ ভাদ্র ১৪২৯ অনলাইন সংস্করণ

বিএসএমএমইউতে এক বছরের ট্রেনিং ফেলোশিপ চালুর সিদ্ধান্ত

  হেলথ ডেস্ক

  প্রকাশ : 

বিএসএমএমইউতে এক বছরের ট্রেনিং ফেলোশিপ চালুর সিদ্ধান্ত

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) এক বছর মেয়াদি অ্যাডভান্স ফেলোশিপ ট্রেনিং কোর্স চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বুধবার (৮ জুন) বিএসএমএমইউয়ের শহীদ ডা. মিল্টন হলে সার্জারি অনুষদের সমন্বয় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, বাংলাদেশের সাব-স্পেশালিটিগুলোতে এখনো মেডিকেলের উচ্চশিক্ষা এমডি বা এমএস কোর্স চালু হয়নি, সেজন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীনে এক বছর মেয়াদি অ্যাডভান্স ফেলোশিপ ট্রেনিং প্রোগ্রাম চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, এই কোর্স চালুর ফলে সরকারি চাকরিতে পদোন্নতির ক্ষেত্রে সহকারী অধ্যাপক, সহযোগী অধ্যাপক ও অধ্যাপক পদের যে জটিলতা রয়েছে সেটি দূর হবে। মেডিকেল কলেজের শিক্ষকরা সহজেই পদোন্নতি পাবেন। পদোন্নতি পেলে কর্মক্ষেত্রে তাদের উৎসাহ ও প্রেরণা বাড়বে।

সভায় সভাপতিত্ব করেন বিএসএমএমইউ সার্জারি অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন। এসময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, রেজিস্ট্রার অধ্যাপক ডা. স্বপন কুমার তপাদার, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলালসহ সার্জারি অনুষদের বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও শিক্ষক উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ - হেলথ টিপস