2024-05-08 08:50:17 am

শেখ হাসিনার ঝুলিতে অর্ধশতাধিক পদক-পুরস্কার-ডিগ্রি

www.focusbd24.com

শেখ হাসিনার ঝুলিতে অর্ধশতাধিক পদক-পুরস্কার-ডিগ্রি

০৯ জুন ২০২২, ১৭:২৮ মিঃ

শেখ হাসিনার ঝুলিতে অর্ধশতাধিক পদক-পুরস্কার-ডিগ্রি

৫১তম বাজেটে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের বক্তৃতায় দেশের উন্নয়নের পাশাপাশি উঠে এসেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অর্জনের নানান চিত্রও। দেশ ও জনকল্যাণে অসামান্য অবদানের জন্য প্রধানমন্ত্রী অর্ধশতাধিক পদক ও ডিগ্রিতে ভূষিত হয়েছেন। এছাড়া ফোর্বস ম্যাগাজিনে প্রকাশিত ২০২১-এ বিশ্বের প্রভাবশালী ৫০ নারীর তালিকায় অন্যতম অবস্থানে রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (৯ জুন) ২০২২-২৩ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে অর্থমন্ত্রী এসব তথ্য তুলে ধরেন।

অর্থমন্ত্রী বলেন, দেশ ও জনকল্যাণে অসামান্য অবদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা অর্ধশতাধিক পদক ও ডিগ্রিতে ভূষিত হয়েছেন। এরমধ্যে উল্লেখযোগ্য হুপে-বোয়ানি শান্তি পুরস্কার, পার্ল এস বাক ৯৯ পুরস্কার, সেরেস মেডেল, মাদার তেরেসা পদক, পল হারিস ফেলোশিপ, নেতাজি সুভাষ চন্দ্র বসু স্মৃতিপদক, চ্যাম্পিয়ন অব দ্য আর্থ ২০১৫, এজেন্ট অব চেঞ্জ পুরস্কার, প্ল্যানেট ৫০-৫০ চ্যাম্পিয়ন পুরস্কার, আইসিটি টেকসই উন্নয়ন পুরস্কার, প্যান ওম্যান ইন পার্লামেন্ট (ডব্লিউআইপি) গ্লোবাল অ্যাওয়ার্ড।

‘এছাড়া নারী ও শিশুশিক্ষার উন্নয়নে বিশেষ অবদানের জন্য শান্তি বৃক্ষ পদক, সাউথ-সাউথ অ্যাওয়ার্ড, জাতিসংঘের মিলেনিয়াম ডেভেলপমেন্ট গোল অ্যাওয়ার্ড, ডিপ্লোমা অ্যাওয়ার্ড, কালচারাল ডাইভারসিটি অ্যাওয়ার্ড, গ্লোবাল ডাইভারসিটি অ্যাওয়ার্ড, ইন্দিরা গান্ধী শান্তি পদক, ডক্টরস অব হিউম্যান লেটার্স পদক অর্জন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :