, ৩০ শ্রাবণ ১৪২৯ অনলাইন সংস্করণ

ইংল্যান্ডের প্রধানমন্ত্রী হতে তৈরি মন্টি পানেসার!

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

ইংল্যান্ডের প্রধানমন্ত্রী হতে তৈরি মন্টি পানেসার!

প্রধানমন্ত্রীত্ব নিয়ে চাপে আছেন বরিস জনসন। ব্রিটিশ প্রধানমন্ত্রী এই সপ্তাহেই অল্পের জন্য অনাস্থা ভোটে বেঁচে গিয়ে কোনোমতে টিকে আছেন নিজের পদে। এমন অবস্থায় চাপে থাকা জনসনের বদলি হিসেবে নিজের নাম প্রস্তাব করলেন সাবেক ইংলিশ স্পিনার মন্টি পানেসার।

ইংল্যান্ড ক্রিকেট দলের সমর্থক গ্রুপ ইংল্যান্ড’স বার্মি আর্মি টুইটারে মন্টি পানেসারের একটি ছবি শেয়ার করে ক্যাপশনে লিখেছিল, ‘দ্য অনলি এমপি (পানেসারের নামের আদ্যক্ষর) আই ট্রাস্ট।’ এই টুইটটি রিটুইট করে পানেসার লিখেছেন, ‘আমার পরবর্তী প্রধানমন্ত্রী হওয়ার সম্ভাবনা ১০০০-১, আমি (প্রধানমন্ত্রী হিসেবে) সেবা করতে তৈরি।’

করোনাভাইরাসের প্রটোকল ভেঙে বেশ কয়েকজন সংসদ সদস্যের সঙ্গে পার্টি করায় ব্যাপক সমালোচনার মুখে পড়েছিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী জনসন। তখন থেকেই বিভিন্ন মহল থেকে তার পদত্যাগের দাবি উঠছিল। ব্রিটেনের ক্ষমতাসীন দল কনজারভেটিভ পার্টির মধ্যে অনাস্থা ভোটে জিতে যাওয়ায় আপাতত এক বছরের জন্য প্রধানমন্ত্রীর পদ নিয়ে নিশ্চিত তিনি।

ক্রিকেটারদের রাজনীতিতে আসার বিষয়টি অবশ্য নতুন নয়। পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান দীর্ঘদিন ধরে রাজনীতির সঙ্গে যুক্ত। ২০১৮ সাল থেকে চলতি বছরের এপ্রিল পর্যন্ত পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি।

ভারতীয় বংশোদ্ভূত মন্টি পানেসার ইংল্যান্ডের হয়ে ২০০৬ সালে ভারতের বিপক্ষে টেস্ট দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষিক্ত হন। সাত বছরের টেস্ট ক্যারিয়ারে ৫০ ম্যাচ খেলে ১৬৭ উইকেট তুলে নিয়েছেন এই বাঁহাতি স্পিনার।

  • সর্বশেষ - খেলাধুলা