, ৩০ শ্রাবণ ১৪২৯ অনলাইন সংস্করণ

শেখ হাসিনাকে কটূক্তির প্রতিবাদে রাজধানীতে আ’লীগের বিক্ষোভ

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

শেখ হাসিনাকে কটূক্তির প্রতিবাদে রাজধানীতে আ’লীগের বিক্ষোভ

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তির প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ক্ষমতাসীন দলটি। শুক্রবার (১০ জুন) রমনা এলাকায় এ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।

এ উপলক্ষে দুপুর ২টা থেকেই রাজধানীর বিভিন্ন ওয়ার্ড থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা মিছিল নিয়ে সমাবেশ স্থলে আসেন। দক্ষিণ আওয়ামী লীগের নেতাকর্মীদের পাশাপাশি প্রতিবাদ সমাবেশ যোগ দেয়, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মৎস্যজীবী লীগসহ আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে প্রতিবাদ সমাবেশ বিশাল জনসভায় পরিণত হয়।

সমাবেশ শেষে প্রতিবাদ মিছিল নিয়ে রাজধানীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে গিয়ে শেষ হয়। প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের৷

এছাড়া অংশ নেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এসএম কামাল হোসেন, আফজাল হোসেন, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয় সম্পাদক আব্দুস সবুরসহ অন্যরা।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফির সভাপতিত্বে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ পরিচালনা করেন সাধারণ সম্পাদক হুমায়ুন কবির। এসময় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের সভাপতি, বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করলে আমাদের আবেগে লাগে। বঙ্গবন্ধুকে খারাপ কথা বললে আমাদের খারাপ লাগে। বঙ্গবন্ধুর পরিবারকে অপমান করলে আমরা অপমানিত হই।

তিনি বলেন, শেখ হাসিনাকে হত্যার হুমকি দিলে আমাদের আবেগ আহত হয়। আমরা কাউকে গালি দেই না। আমরা কারও বিরুদ্ধে ষড়যন্ত্র করি না। আমি বলে দিতে চাই, ৭৫ আর ২০২২ এক কথা নয়। বঙ্গবন্ধুকে হত্যা করে খুনিদের পুরস্কৃত করেছে। শেখ হাসিনার কিছু হলে আওয়ামী লীগ ঘরে বসে আঙুল চুসবে? আওয়ামী লীগ রাজপথে থাকবে, তার সমুচিত জবাব দেবে। বঙ্গবন্ধুরকন্যার অপমান আমরা কোনো দিনও সহ্য করবো না। আমরা প্রতিরোধ করবো, প্রতিশোধ নেবো।

সেতুমন্ত্রী আরও বলেন, মির্জা ফখরুলসহ বিএনপি নেতাদের মুখে শ্রাবণের কালো মেঘের ছায়া পড়েছে। মিথ্যাচার আর লুটপাটের ওপর যদি নোবেল পুরস্কার থাকতো তাহলে বিএনপি মহাসচিব তা পেতেন।

ওবায়দুল কাদের প্রশ্ন রাখেন, দেশে পদ্মা সেতু, মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, কর্ণফুলী টানেলসহ বিভিন্ন বড় বড় প্রকল্প নির্মাণ করায় শেখ হাসিনার কি অপরাধ?

  • সর্বশেষ - রাজনীতি