, ৩০ শ্রাবণ ১৪২৯ অনলাইন সংস্করণ

এনজিওগ্রাম করানো হবে খালেদা জিয়ার

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

এনজিওগ্রাম করানো হবে খালেদা জিয়ার

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার এনজিওগ্রাম করানো হবে বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেন। হাসপাতালে ভর্তি খালেদার পরবর্তী চিকিৎসা নিয়ে মেডিকেল বোর্ডের মিটিং শেষে এ তথ্য জানান তিনি।

শনিবার (১১ জুন) সকাল সাড়ে ১০টা থেকে শুরু হওয়া মেডিকেল বোর্ডের এই আলোচনা চলে প্রায় এক ঘণ্টা।

আলোচনা শেষে জাহিদ হোসেন বলেন, আমাদের মিটিং শেষ হয়েছে। আমরা সেখানে বিভিন্ন সিদ্ধান্ত নিয়েছি। প্রয়োজনে এনজিওগ্রাম করানো লাগবে। আরও কিছু পরীক্ষা-নিরীক্ষা করার পর অবস্থা বুঝতে পারবো।

খালেদা জিয়ার বর্তমান শারীরিক অবস্থা জানতে চাইলে তিনি বলেন, এই মুহূর্তে এরচেয়ে বেশি কিছু বলা যাচ্ছে না। তবে সূত্রে জানা যায়, খালেদাকে ৭২ ঘন্টার পর্যবেক্ষণে রাখা হয়েছে।

এর আগে, মেডিকেল বোর্ডের সভায় জাহিদ চিকিৎসকদের উদ্দেশে বলেন, আপনারা ডাক্তার হিসেবে যা করা দরকার, করবেন। তিনি একজন প্রধানমন্ত্রী, বয়স্ক মহিলা ও আপনাদের নিয়মিত রোগী। এখন কি করা উচিত, আপনারা পরামর্শ দেবেন।

‘তারপরে সোশ্যাল স্ট্যাটাস, পলিটিক্যাল স্ট্যাটাস সেগুলো বিবেচনার বিষয়। আপনারা চিকিৎসা করেন, রোগীর ওপর, রোগের কি প্রয়োজন সেটার ওপর। তার পরবর্তী বিবেচনা যাদের দরকার, তারা যদি করতে পারেন, করবেন না করলে নাই।’

এদিকে, বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান জানান, খালেদা জিয়ার চিকিৎসার সার্বিক বিষয় নিয়ে বিকেল ৩টায় তার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংবাদ সম্মেলন করবেন।

এর আগে, শনিবার দিনগত রাত আড়াইটার দিকে খালেদাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখানে ডা. শাহাবুদ্দিন তালুকদারের তত্ত্বাবধানে তাকে সিসিউতে ভর্তি করা হয়।

  • সর্বশেষ - রাজনীতি