, ৩০ শ্রাবণ ১৪২৯ অনলাইন সংস্করণ

টি-টোয়েন্টিতেও আফগান জাদুতে কাবু জিম্বাবুয়ে

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

টি-টোয়েন্টিতেও আফগান জাদুতে কাবু জিম্বাবুয়ে

ম্যাচ জয়ের জন্য শেষ ওভার থেকে ৮ রান প্রয়োজন ছিল আফগানদের। আফগানিস্তানের জিম্বাবুয়ে সফরে হয়ত এই প্রথম কিছুটা ম্যাচের ফল নিয়ে কিছুটা আশান্বিত হয়েছিল স্বাগতিকরা। তবে ব্লেসিং মুজারাবানির করা সেই ওভারের প্রথম বল থেকে দুই এবং দ্বিতীয় বলে ছক্কা হাঁকিয়ে রাজসিকভাবেই আফগানিস্তানের জয় নিশ্চিত করেন নাজিবুল্লাহ জাদরান। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে এভাবেই চার বল এবং ছয় উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় সফরকারীরা।

ওয়ানডে সিরিজে ধবলধোলাই হওয়ার পর টি-টোয়েন্টি সিরিজেও জিম্বাবুয়ের শুরুটা ভালো হল না। হারারে স্পোর্টস ক্লাব টস জিতে ব্যাটিং নেওয়া জিম্বাবুয়ে ১৫৯ রানের লড়াকু সংগ্রহ দাঁড় করেছিল। ওপেনার ওয়েসলি মাধেভেরে (৩২) এবং ছয়ে নামা সিকান্দার রাজার (৪৫) ব্যাটে চড়ে এই সংগ্রহ পায় তারা। আফগান বোলারদের মাঝে নিজাত মাসুদ ৪ ওভার বোলিং করে ৩৯ রান খরচায় ৩ উইকেট তুলে নেন।

১৬০ রান তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতেই লক্ষ্যের দিকে অনেকটা এগিয়ে যায় আফগানিস্তান। ফর্মে থাকা দুই ওপেনার হজরতুল্লাহ জাজাই (৪৫) এবং রহমানুল্লাহ গুরবাজ (৩৩) উদ্বোধনী জুটিতে ১০.১ ওভারে তুলে ফেলেন ৮৩ রান। এরপর ৮৩ থেকে ৮৬, এই ৩ রানের মাঝে ৩ উইকেট হারিয়ে কিছুটা বিপদে পড়ে সফরকারীরা। জিম্বাবুয়ে ক্যাম্পে আশার সঞ্চার হয়।

তবে পাঁচে নামা অভিজ্ঞ ব্যাটসম্যান নাজিবুল্লাহ জাদরান (৪৪*) এবং সাবেক অধিনায়ক মোহাম্মদ নবির (১৫*) ব্যাটে সেই ধাক্কা সামাল দেওয়ার সঙ্গে নিশ্চিন্তে নোঙর করে জয়ের বন্দরে।

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে আগামীকাল (১২ জুন) মাঠে নামবে জিম্বাবুয়ে এবং আফগানিস্তান। আর সিরিজের শেষ ম্যাচটি হবে ১৪ জুন।

  • সর্বশেষ - খেলাধুলা