, ১ ভাদ্র ১৪২৯ অনলাইন সংস্করণ

ছবির নায়িকা হয়েও অবহেলিত, বিক্ষোভ নিয়ে শুভশ্রীর ক্ষোভ

  বিনোদন ডেস্ক

  প্রকাশ : 

ছবির নায়িকা হয়েও অবহেলিত, বিক্ষোভ নিয়ে শুভশ্রীর ক্ষোভ

গেল শুক্রবার (১০ জুন) ৩০টির মতো হলে মুক্তি পেয়েছে ‘বিক্ষোভ’ সিনেমা। ছবির নায়ক এর প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খানের পুত্র শান্ত খান। নায়িকা কে? এ ছবিটি সম্পর্কে যারা খোঁজ রেখেছেন তাদের কাছে এই প্রশ্ন করলেই প্রায় সবাই উত্তর দেবেন - কলকাতার শ্রাবন্তী চ্যাটার্জি।

আদতে শ্রাবন্তী এই ছবিতে নিরাপদ সড়ক চাই আন্দোলনে ভূমিকা রাখা ছাত্র চরিত্রের শান্ত খানের বোন। সিনেমায় শান্ত’র নায়িকা কলকাতার মেয়ে শুভশ্রী কর।

বাংলাদেশে সিনেমা করতে এসেছিলেন অনেক স্বপ্ন নিয়ে। তবে প্রথম ছবিতেই বাজে অভিজ্ঞতার মুখে পড়লেন তিনি। যা রীতিমতো প্রতারণা বলে দাবি করলেন তিনি।

ছবির মূল নায়িকা হলেও এর পোস্টারে, বিলবোর্ডসহ সবরকম প্রচারণায় উপেক্ষিত শুভশ্রী। সবখানেই শান্তর সঙ্গে শ্রাবন্তীকে রাখা হয়েছে। নায়িকা হিসেবে প্রচারণা হয়েছে শ্রাবন্তীর। ভিডিও বাইট দিয়েও ছবির প্রচারণায় তিনি অংশ নিয়েছেন। তবে শুভশ্রীকে এড়িয়ে গেছে ‘বিক্ষোভ’ ছবির টিম।

আর এটাকেই নিজের জন্য অপমানের বলে মনে করছেন তিনি। সেইসঙ্গে এটা প্রতারণার শামিল বলে কলকাতা থেকে জানালেন শুভশ্রী কর। তিনি বলেন, ‘আমি তো এই ছবিতে শান্তর নায়িকা। নায়কের সঙ্গে কি পোস্টারে নায়িকার থাকার কথা না? আমি একজন নতুন শিল্পী। আমার সঙ্গে এ ধরনের প্রতারণা করা হলো যা হতাশার। আমি বাংলাদেশে কাজটি করেছিলাম অনেক আশা নিয়ে। অনেক বড় মুখ করে বলেছি সবাইকে যে ভালো প্রোডাকশন হাউজ। বাট এখন দেখছি সবটাই ভুল। শাপলা মিডিয়া ও শান্ত খানের কাছে আমি এটা আশা করিনি।’

শুভশ্রী আরও বলেন, ‘ছবিটি মুক্তি পাচ্ছে সেটা আমাকে জানানোও হয়নি। আমার সঙ্গে কেউ কোনো কথা বলেননি। আমি বুঝতে পারছি না, আমার সঙ্গে এমন কেন হলো? আমি একটা গুরুত্বপূর্ণ চরিত্রে কাজ করেছি এ ছবিতে। অথচ আমার ছবি ও নাম কোথাও নেই। আমার খুব ইচ্ছে ছিলো বাংলাদেশের দর্শকদের সঙ্গে হলে বসে ছবিটি দেখবো। সেটাও হলো না।’

প্রসঙ্গত, বর্ধমানে সৌন্দর্যের প্রতিযোগিতায় জিতে একরাশ স্বপ্ন নিয়ে ২০১৭ সালে কলকাতায় পা রাখে শুভশ্রী। কলকাতায় নিজের পরিচিতি তৈরি করে শুভশ্রী এখন সিনেমায় নিজের নাম তৈরি করেছে। অরিন্দম শীলের ‘তীরন্দাজ শবর’ ছবিতে যমুনা চরিত্রে অভিনয় করে দর্শকদের মন ছুঁয়েছেন শুভশ্রী। কাজ করছেন তিনি নিয়মিতই।

  • সর্বশেষ - বিনোদন