, ৩০ শ্রাবণ ১৪২৯ অনলাইন সংস্করণ

মাথিউসের কাছে হারলেন মুশফিক

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

মাথিউসের কাছে হারলেন মুশফিক

আইসিসির মাসসেরা হওয়ার দৌড়ে বেশ এগিয়ে ছিলেন মুশফিকুর রহিম। শ্রীলঙ্কা সিরিজে ব্যাট হাতে দারুণ ধারাবাহিকতার পুরস্কারস্বরুপ মনোনয়ন পেয়েছিলেন। তবে ওই সিরিজে শ্রীলঙ্কার হয়ে ব্যাট হাতে আলো ছড়ানো অ্যাঞ্জেলো ম্যাথিউসের হাতে শেষ পর্যন্ত উঠেছে মাসসেরার পুরস্কার।

মাসসেরা হওয়ার দৌড়ে মুশফিক ছাড়াও ম্যাথিউসের প্রতিদ্বন্দ্বী ছিলেন বাংলাদেশি ব্যাটসম্যানদের পেস জাদুতে কাবু করা লঙ্কান গতিতারকা আসিথা ফার্নান্দো। মুশফিক এবং আসিথাকে পিছু ঠেলে ২০২১ সালে মাসসেরার পুরস্কার প্রবর্তনের পর প্রথম শ্রীলঙ্কান হিসেবে এই খেতাব জয় করলেন ম্যাথিউস।

বাংলাদেশের বিপক্ষে সিরিজে দুই টেস্টে লঙ্কানদের হয়ে দুই শতকে ৩৪৪ রান করেছিলেন মাথিউস, যার মধ্যে চট্টগ্রাম টেস্টে খেলেছিলেন ১৯৯ রানের দুর্দান্ত এক ইনিংস। ম্যাথিউসের মতো মুশফিকও দুই টেস্টেই শতকের দেখা পেয়েছেন, রান করেছিলেন ৩০৩।

মাসসেরার মনোনয়ন পাওয়া অন্য লঙ্কান ক্রিকেটার আসিথা ছিলেন সিরিজের শীর্ষ উইকেটশিকারি। দুই টেস্ট মিলিয়ে ১৩ উইকেট পাওয়া আসিথা ঢাকা টেস্টেই পান ১০ উইকেট। বিদেশের মাটিতে মাত্র দ্বিতীয় শ্রীলঙ্কান হিসেবে এই কীর্তি গড়েছিলেন তিনি।

আইসিসির ভোটিং একাডেমি ও ক্রিকেট সমর্থকদের যৌথ ভোটে নির্বাচন করা হয় মাসের সেরা। ভোটিং একাডেমিতে থাকেন জ্যেষ্ঠ ক্রীড়া সাংবাদিক, সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকাররা। ই-মেইলে ভোট দেন তারা। আর নিবন্ধিত সমর্থকরা ভোট দিতে পারেন আইসিসির ওয়েবসাইটে।

  • সর্বশেষ - খেলাধুলা