, ৩০ শ্রাবণ ১৪২৯ অনলাইন সংস্করণ

নাশকতার কিছু তথ্য গোয়েন্দাদের কাছে আছে : ওবায়দুল কাদের

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

নাশকতার কিছু তথ্য গোয়েন্দাদের কাছে আছে : ওবায়দুল কাদের

সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপো, সিলেটে ট্রেনে ও পদ্মায় ফেরিতে অগ্নিকাণ্ডের ঘটনা তদন্ত চলছে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দাবি করেছেন, নাশকতার কিছু কিছু তথ্য গোয়েন্দাদের কাছে রয়েছে। 

রোববার রাজধানীর মোহাম্মদপুর টাউন হল মাঠে মোহাম্মদপুর থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সাংবাদিকদের লিখিত প্রশ্নের জবাবে এ দাবি করেন তিনি। সাংবাদিকরা লিখিত প্রশ্নে সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোর অগ্নিকাণ্ড, সিলেটে ট্রেনে ও পদ্মায় ফেরিতে আগুনের ঘটনা নাশকতা কি না জানতে চান।

বিরোধীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, আমরা পরিষ্কার বলতে চাই, আগুন নিয়ে খেলবেন না। আগুন নিয়ে খেললে আগুনেই পুড়ে মরবেন। আপনাদের মিথ্যাচার, গণবিরোধী ও আগুন সন্ত্রাসীর রাজনীতি পুড়ে মরবে সেই আগুনে, যে আগুন আপনারা আমাদের বিরুদ্ধে জ্বালাতে চান। 

আওয়ামী লীগ জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে- মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে তিনি বলেন, আমরা (আওয়ামী লীগ) জনগণের দল, জনগণের বিরুদ্ধে কোনদিনও যাই না। পঁচাত্তরের পরে ২১ বছর ক্ষমতায় না ছিলাম না। তারপর সাজানো নির্বাচনে (২০০১) হেরে গিয়েও আমরা মাঠে ছিলাম। আমরা রাজপথের কর্মী, রাজপথেই থাকব। আমরা আওয়ামী লীগ, মাঠ ছাড়ব না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমাদের অবস্থান জনগণের বিরুদ্ধে নয়। আমাদের অবস্থান সাম্প্রদায়িকতার বিরুদ্ধে, আপনাদের (বিএনপি) মিথ্যাচার ও দুর্নীতির বিরুদ্ধে। সেই অবস্থা নিয়ে এগিয়ে চলছি।

বাজেট নিয়ে আওয়ামী লীগ আয়োজিত শনিবারের সংবাদ সম্মেলনের বিষয়টি এড়িয়ে খালেদা জিয়াকে নিয়ে নিজের দেওয়া বক্তব্য গণমাধ্যম গুরুত্ব দিয়েছে বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, খালেদা জিয়ার অসুস্থতার বিষয়ে প্রশ্নের জবাব গতকালও দিয়েছি। সাংবাদিক বন্ধুদের একটা কথা বলতে চাই, বারবার বলেছি। কিন্তু, বাস্তবে উল্টোটাই দেখি। বক্তব্য দিলাম বাজেট নিয়ে (শনিবার), কেউ বাজেট নিয়ে একটা কথাও লেখেনি। খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে লিখেছে। সেটাতো প্রসঙ্গ ছিল না।

এ সময় খালেদা জিয়ার চিকিৎসা ইস্যুতে সাংবাদিকদের আইনমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে প্রশ্ন করার পরামর্শ দেন কাদের। তিনি বলেন, এই প্রশ্নের জবাব তারাই দিচ্ছেন। তারাই দেবেন। কাজ ভাগ করা আছে।

আওয়ামী লীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, অন্তঃকলহ থাকলে দূর করুন। বিবাদ মিটিয়ে ফেলুন। দলকে আরও ঐক্যবদ্ধ, সুশৃঙ্খল, স্মার্ট ও আধুনিক প্রতিষ্ঠান হিসাবে আগামী নির্বাচনে শেখ হাসিনার নেতৃত্বে নৌকা আবারও পৌঁছাবে বিজয়ের বন্দরে।

মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ এম এ সাত্তারের সভাপতিত্বে সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান,সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, স্থানীয় সংসদ সদস্য সাদেক খান, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক রানা প্রমুখ।

  • সর্বশেষ - রাজনীতি