2024-03-28 06:38:47 pm

একনেকে ১১ হাজার কোটি টাকার দশ প্রকল্প অনুমোদন

www.focusbd24.com

একনেকে ১১ হাজার কোটি টাকার দশ প্রকল্প অনুমোদন

১৪ জুন ২০২২, ১৩:৩৯ মিঃ

একনেকে ১১ হাজার কোটি টাকার দশ প্রকল্প অনুমোদন

‘রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় (আরএমইডি) স্থাপনসহ জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ১০টি প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে। 

মঙ্গলবার (১৪ জুন) রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বৈঠকে প্রকল্পগুলো অনুমোদন দেওয়া হয়। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এনইসি সম্মেলন কক্ষের সঙ্গে যুক্ত হয়ে সভায় সভাপতিত্ব করেন একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভা শেষে পরিকল্পনা প্রতিমন্ত্রী ড শামসুল আলম সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানান।

প্রতিমন্ত্রী বলেন, ১০টি প্রকল্প বাস্তবায়নে মোট ব্যয় হবে ১০ হাজার ৮৫৫ কোটি ৬০ লাখ টাকা। এর মধ্যে সরকারি তহবিল থেকে পাওয়া যাবে ৫ হাজার ১৪২ কোটি ৫৫ লাখ টাকা, বৈদেশিক ঋণ থেকে পাওয়া যাবে ৪ হাজার ৯৫৬ কোটি ৭৫ লাখ টাকা এবং সংস্থার নিজস্ব তহবিল থেকে ৭৫৬ কোটি টাকা পাওয়া যাবে।

সংবাদ সম্মেল সাংবাদিকদের এক প্রশ্নে জবাবে পরিকল্পনা কমিশনের আর্থ-সামাজিক অবকাঠামো বিভাগের সদস্য মোসাম্মৎ নাসিমা বেগম বলেন, ‘রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় (আরএমইউ) স্থাপন’ প্রকল্পটি অনুমোদন দেওয়া হয়েছে। এ প্রকল্পটি বাস্তবায়নে মোট ব্যয় হবে ১ হাজার ৮৬৭ কোটি টাকা। এই প্রকল্পটি বাস্তবায়নে সম্পূর্ণ অর্থ সরকারি তহবিল থেকে খরচ করা হবে।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :