2024-04-18 07:03:17 am

পুলিশ সদস্যের কলার চেপে ধরায় মামলা খেলেন কংগ্রেস নেত্রী

www.focusbd24.com

পুলিশ সদস্যের কলার চেপে ধরায় মামলা খেলেন কংগ্রেস নেত্রী

১৭ জুন ২০২২, ১০:২৪ মিঃ

পুলিশ সদস্যের কলার চেপে ধরায় মামলা খেলেন কংগ্রেস নেত্রী

পুলিশ সদস্যের কলার চেপে ধরার অভিযোগে ভারতের কংগ্রেস নেত্রী ও সাবেক এমপি রেনুকা চৌধুরীর বিরুদ্ধে মামলা হয়েছে। বৃহস্পতিবার (১৬ জুন) হায়দরাবাদে বিক্ষোভের সময় এমন ঘটনা ঘটে। তার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৫৩ ধারায় মামলা করা হয়েছে। এ ধারায় সরকারি কর্মীকে দায়িত্ব পালনের সময় বাধাদান বা হামলা শাস্তিযোগ্য অপরাধ।

তবে কংগ্রেস নেত্রী রেনুকার পাল্টা দাবি, তার পায়ে সমস্যা আছে। তাকে ঠেলে ফেলে দেওয়ার চেষ্টা চলছিল। নিয়ন্ত্রণ বজায় রাখতেই ওই পুলিশ সদস্যকে ধরেন তিনি।

রাহুল গান্ধীকে দেশটির এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ই়ডি)-এর কয়েক দিন ধরে জেরার প্রতিবাদে দেশজুড়ে পথে নেমেছে কংগ্রেসের নেতাকর্মীরা। তেলেঙ্গানার হায়দরাবাদে রাজভবন ঘেরাও করার কর্মসূচির নেতৃত্ব দিচ্ছিলেন রেনুকা। সেখানে পুলিশ যায় এবং কংগ্রেস কর্মীদের সঙ্গে তাদের বাগ-বিতণ্ডা শুরু হয়। সেখানেই ঘটে এ ঘটনা।

এদিকে, ন্যাশনাল হেরাল্ড মামলায় রাহুল গান্ধীকে শুক্রবার নয়, সোমবার ফের জিজ্ঞাসাবাদ করবে ইডি বলে জানা গেছে। তাকে শুক্রবার জিজ্ঞাসাবাদের জন্য সমন পাঠায় তদন্তকারী কেন্দ্রীয় এজেন্সি। কিন্তু রাহুল চিঠি দিয়ে সোমবার জিজ্ঞাসাবাদের জন্য আবেদন জানান। সেই আবেদনেরভিত্তিতে তাকে সোমবার জিজ্ঞাসাবাদ করা হবে।

ন্যাশনাল হেরল্ড মামলায় বেআইনি আর্থিক লেনদেনে জড়িত থাকার অভিযোগে গত তিনদিনে প্রায় ৩০ ঘণ্টা ধরে রাহুল গান্ধীকে জেরা করেছে ইডি। কোভিডের কারণে দিল্লির একটি হাসপাতালে ভর্তি রয়েছেন তার মা কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। সে কারণে চিঠি দিয়ে জিজ্ঞাসাবাদে বিরতি চান তিনি।

সূত্র: আনন্দবাজার


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :