, ৩০ শ্রাবণ ১৪২৯ অনলাইন সংস্করণ

চোট নিয়ে চ্যাম্পিয়নস লিগ ফাইনালে খেলেছেন সালাহ

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

চোট নিয়ে চ্যাম্পিয়নস লিগ ফাইনালে খেলেছেন সালাহ

দুই মাস ধরে ইনজুরিতে ভুগছেন লিভারপুল তারকা মোহাম্মদ সালাহ। ফিটনেস সমস্যা নিয়ে খেলেছেন চ্যাম্পিয়নস লিগ ফাইনাল। এমনটাই জানিয়েছে মিশরের জাতীয় ফুটবল দলের ডাক্তাররা।

গত ১৪ মে চেলসির বিপক্ষে এফএ কাপ ফাইনালের প্রথমার্ধে চোট পান সালাহ। পরের প্রিমিয়ার লিগ ম্যাচে খেলেননি। রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে খেলা ঝুঁকির মুখে পড়তে পারে জেনেও উলভসের বিপক্ষে শেষ লিগ ম্যাচে ৩২ মিনিট মাঠে ছিলেন।

প্যারিসে ১-০ গোলে হারের ম্যাচে পুরো ৯০ মিনিট খেলেছিলেন সালাহ। পরে এই মাসের শুরুতে গিনির বিপক্ষে আফ্রিকান নেশনস কাপের ম্যাচে মিশরকে নেতৃত্ব দেন। তার জাতীয় দলের চিকিৎসক মোহাম্মদ আবু ইল ইলা জানালেন, চোট নিয়ে তিনি খেলেছেন ইউরোপ সেরা প্রতিযোগিতার ফাইনাল। এমনকি  জাতীয় দলে যোগ দেওয়ার সময়ও ইনজুরি পুরোপুরি কাটিয়ে উঠতে পারেননি ৩০ বছর বয়সী ফরোয়ার্ড।

অন টাইম স্পোর্টসকে ইল ইলা বলেছেন, ‘এফএ কাপ ফাইনালে অ্যাডাক্টর মাসলের চোটে পড়েন সালাহ। তারপর উলভসের বিপক্ষে ও চ্যাম্পিয়নস লিগ ফাইনালে খেলেছেন, এবং দুটি ম্যাচই হয়েছে মাত্র ১৪ দিনে।’ তিনি আরও বলেন, ‘আমরা একটা পরিসংখ্যান জানলাম যে মিনিটের বিবেচনায় এই মৌসুমে দ্বিতীয় সর্বোচ্চ সময় মাঠে কাটানো খেলোয়াড় সালাহ।’

সবশেষ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৫১ ম্যাচ খেলেন সালাহ, তার মধ্যে ৪৫টিতে প্রথম একাদশে ছিলেন। একই সঙ্গে মিশরের হয়ে ১৫ ম্যাচ খেলেন। এর মধ্যে সাতটি ম্যাচ ছিল আফ্রিকান নেশনস কাপ, যেখানে দেশকে ফাইনালে তুলতে অবদান রাখেন, যে ম্যাচে পেনাল্টিতে সেনেগালের কাছে হেরে যায় তার দল। সব মিলিয়ে ৬৬ ম্যাচ খেলেছেন সালাহ।  

  • সর্বশেষ - খেলাধুলা