ময়মনসিংহ, , ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭ অনলাইন সংস্করণ

করোনা নিয়ে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ফেসবুকে বিষেদগার, র‌্যাবের হাতে গ্রেফতার

  অনলাইন ডেস্ক

  প্রকাশ : 

করোনা নিয়ে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ফেসবুকে বিষেদগার, র‌্যাবের হাতে গ্রেফতার
গ্রেফতার মো. রাশেদুল আমিন।ছবি: সংগৃহীত

চলমান করোনা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরাসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে বিষেদগার করে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় মো. রাশেদুল আমিন (৪৩) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে র‍্যাব-১৫।

বৃহস্পতিবার (২ এপ্রিল) ভোরে কক্সবাজার নগরীর ঝাউতলা গাড়ির মাঠ এলাকার ২ নম্বর গলির ১১ নম্বর বাড়ির ‌সাকুরা ভবন থেকে তাকে গ্রেফতার করা হয়।

এ ঘটনায় এদিন বিকালে তার বিরুদ্ধে মামলা করে তাকে কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন কক্সবাজার সদর থানার ওসি (তদন্ত) মো. খায়রুজ্জামান।

আটক মো. রাশেদুল আমিন লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জের ইসলামপুর ইউনিয়নের পালপাড়া এলাকার নুরুল আমিনের ছেলে। বর্তমানে কক্সবাজার নগরীর ঝাউতলা গাড়ির মাঠ এলাকার সাকুরা ভবনের দ্বিতীয় তলায় বসবাস করেন। তিনি একটি ওষুধ কোম্পানির মেডিক্যাল রিপ্রেজেন্টিটিভ হিসেবে কক্সবাজার শহরে দায়িত্ব পালন করছিলেন।

করোনা নিয়ে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ফেসবুকে বিষেদগার, র‌্যাবের হাতে গ্রেফতার

পুলিশ জানায়, ‘সিরাজ শিকদার’ নামের একটি ফেসবুক আইডি থেকে করোনা ভাইরাস সংক্রান্ত বিষয়ে প্রধানমন্ত্রী ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নিয়ে মিথ্যা, বিভ্রান্তি ও মানহানিকর তথ্য দিয়ে একটি স্ট্যাটাস দেওয়া হয়। কিন্তু নানাভাবে অনুসন্ধান চালিয়ে তার স্ট্যাটাসের তথ্যের সত্যতা না পেয়ে আইডি ব্যবহারকারীকে শনাক্তে মাঠে নামে র‍্যাব। প্রযুক্তির সহায়তায় রাশেদুল আমিনের মুঠোফোনে আইডিটির অস্তিত্ব মিলে। তখন তাকে আটক করে র‍্যাব। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তার বিরুদ্ধে ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫/২৯/৩১ সংক্রান্তে র‍্যাব-১৫ এর নায়েব সুবেদার সুকুমার রায় বাদী হয়ে কক্সবাজার সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন। একই সাথে তার মোবাইল ফোনটিও জব্দ করা হয়েছে।

সিরাজ শিকদার আইডিতে বুধবার (১ এপ্রিল) বিকাল ৪ টা ৩৬ মিনিটে আপ করা স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো, ‘মিথ্যাজাদীকে দিয়ে হাসিনা জনগণকে বিভ্রান্ত করতে পুরোপুরি সফল হচ্ছিলোনা। কিছু সংবাদকর্মী এবং সামাজিক যোগাযোগ মাধ্যম বাংলাদেশের করোনার পরিস্থিতি তুলে ধরছিলো।

তাই হাসিনা এবার বরাবরের মতো গণমাধ্যম এবং সামাজিক যোগাযোগ মাধ্যমের টুটি চেপে ধরেছে। বাংলাদেশের মানুষর ওপর বিদ্বেষ হাসিনার অনেক পুরোন এবং বংশগতও বলা যায়। ২৫ মার্চে মুজিব যেমন বাংলার জনগণকে পাক হানাদারদের সামনে ফেলে রেখে পাকিদের আতিথেয়তা নিয়েছিলো-তেমনি হাসিনাও করোনার বিষয়ে কোন পদক্ষেপ না নিয়ে উপরন্তু জনগণ যাতে সচেতন না হয়ে বেঘোরে মরে সেই কাজ চালিয়ে যাচ্ছে।’

আইডিটি চেক করে দেখা যায়, প্রতিটি স্ট্যাটাস শেখ হাসিনা, আওয়ামী লীগ, ছাত্রলীগ, সশস্ত্রবাহিনী এবং প্রশাসন বিরোধী ও খুবই আপত্তিকর ভাষায় উপস্থাপিত। আইডিটির অ্যাবাউটে বুয়েটের স্টুডেন্ট এবং ঢাকায় অবস্থান আর বরিশাল থেকে আসার কথা উল্লেখ রয়েছে।

  • সর্বশেষ - সারাদেশ