2024-03-29 03:03:49 pm

মানুষের দুর্ভোগ নিয়ে মিথ্যাচারের রাজনীতি করছে বিএনপি: কাদের

www.focusbd24.com

মানুষের দুর্ভোগ নিয়ে মিথ্যাচারের রাজনীতি করছে বিএনপি: কাদের

১৯ জুন ২০২২, ১৯:২৯ মিঃ

মানুষের দুর্ভোগ নিয়ে মিথ্যাচারের রাজনীতি করছে বিএনপি: কাদের

দেশের মানুষ যখন বন্যার কারণে বেঁচে থাকার সংগ্রামে লিপ্ত, তখন বিএনপির হীন রাজনৈতিক আচরণ অত্যন্ত দুঃখজনক ও অমানবিক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (১৯ জুন) গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে তিনি এমন মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামসহ বিএনপি নেতারা মানুষের দুর্ভোগ নিয়ে রাজনীতি করছেন। তিনি বিএনপি নেতাদের উদ্দেশ্যপ্রণোদিত ও দুরভিসন্ধিমূলক মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, অতীতে কোনো দুর্যোগ মোকাবিলায় বিএনপির পক্ষ থেকে কোনো ধরনের প্রচেষ্টা ও উদ্যোগ জনগণ দেখেনি। বিএনপি নেতারা শুধুমাত্র লিপ সার্ভিসের মাধ্যমে মানুষের দুঃখ-দুর্দশা নিয়ে মিথ্যাচারের রাজনীতি করেন।

কাদের বলেন, বৃহত্তর সিলেট অঞ্চলে বন্যাকবলিত মানুষের জানমাল রক্ষায় ও দুর্যোগ মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরাসরি নির্দেশে সেনাবাহিনী, নৌবাহিনী, বিজিবি, কোস্ট গার্ডসহ স্থানীয় প্রশাসন সর্বাত্মক কার্যক্রম পরিচালনা করছে।

মানুষকে নিরাপদ আশ্রয়ে নিতে সিলেট ও সুনামগঞ্জে বন্যার্তদের জন্য ৬০০ আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, সেখানে হাজার হাজার মানুষ আশ্রয় নিয়েছে। যেকোনো প্রয়োজনে বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় সেনাবাহিনী টোল ফ্রি নম্বর চালু করেছে। বানভাসি মানুষের স্বাস্থ্যসেবায় ইমার্জেন্সি কন্ট্রোল রুম চালু করেছে স্বাস্থ্য অধিদপ্তর। পাশাপাশি সার্বক্ষণিক পরিস্থিতি পর্যবেক্ষণে মনিটরিং টিম ও মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

সরকারের পাশাপাশি আওয়ামী লীগ নেতাকর্মীদের উদ্ধার ও ত্রাণ কার্যক্রম অব্যাহত রয়েছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, পানিবন্দি মানুষের মাঝে শুকনো খাবার, পানি, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, প্রয়োজনীয় ওষুধ ও স্যালাইনের পাশাপাশি রান্না করা খাবারও বিতরণ করছেন স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসমূহের নেতাকর্মীরা।

তিনি বলেন, বন্যার পানি দ্রুত নামিয়ে যাতে মানুষের কষ্ট লাঘব করা যায় সেদিকেও সজাগ দৃষ্টি রাখা হচ্ছে। কোনো রাস্তার কারণে পানি নামতে বাধা পেলে এরই মধ্যে প্রধানমন্ত্রী সেই রাস্তা কেটে ফেলার নির্দেশ দিয়েছেন। বন্যার পানি নেমে গেলে এই তৎপরতা আরও জোরদার করা হবে।

সেতুমন্ত্রী বলেন, দুর্যোগপূর্ণ এই সময়ে দেশের সব মানুষের উচিত দুর্যোগকবলিত মানুষের পাশে থাকা। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে বন্যার্তদের নিয়ে বিএনপি অপরাজনীতি শুরু করেছে। দুর্গত মানুষকে নিয়ে পরিহাস করছে। সিলেটের বন্যা কোনো মানবসৃষ্ট দুর্যোগ নয়, এটি একটি প্রাকৃতিক দুর্যোগ।

তিনি বলেন, প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সরকার অতীতের যেকোনো সরকারের চেয়ে সফলতা অর্জন করেছে। প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় বাংলাদেশের সফলতা বিশ্বসভায় প্রশংসিত হয়েছে।

দুর্যোগ পুঁজি করে রাজনৈতিক স্বার্থ চরিতার্থ থেকে বিরত থাকতে বিএনপি নেতাদের প্রতি আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আমি বিএনপি নেতাদের অনুরোধ জানাচ্ছি, অন্তত এই দুর্যোগকে পুঁজি করে রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করা থেকে বিরত থাকুন, জনমনে বিভ্রান্তি সৃষ্টি হয় এমন মিথ্যাচার ও অপপ্রচার পরিত্যাগ করুন। দুর্যোগে দুর্গতদের পাশে দাঁড়াবেন।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :